শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহিংসতা করে দাবি আদায় করা যাবে না

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘সহিংস আন্দোলন করে বিশ্বের কোনো দেশ দাবি আদায় করতে পারেনি। আপনিও (খালেদা) পারবেন না। খালেদা জিয়া যেভাবে দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করছেন, তা জাতিসংঘের আইন অনুযায়ী মানবতাবিরোধী অপরাধ। আপনি অবিলম্বে এই হত্যাকান্ড বন্ধ করুন।

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে নিহতদের গায়েবানা জানাজা এবং তাদের রুহের মাগফিরাত কামনা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, ‘গত ৪ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৩৭ জন সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। তাই তাদের আত্মার মাগফিরাত কামনায় আজ আমরা এখানে গায়েবানা জানাজা আদায় করেছি।’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন,  ‘দেশের বর্তমান সহিংসতা বন্ধে সরকার যা যা করা দরকার তাই করবে। প্রধানমন্ত্রীর সাংবিধানিক ক্ষমতা আছে। প্রয়োজনে তিনি তা প্রয়োগ করবেন।’

জানাজায় আরো অংশ নেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।

Spread the love