সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সাদুল্ল্যাপুরে আইনশৃঙ্খলা রক্ষা ও নাশকতা রোধে আওয়ামীলীগ বিএনপি ঐক্যমত

Sadullapur Pic .Palash-

জিল্লুর রহমান মন্ডল পলাশ, গাইবান্ধা

          দেশের বর্তমান প্রেক্ষাপটে নিজ এলাকার আইনশৃঙ্খলা রক্ষা ও নাশকথা রোধে একমত হয়েছে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগ ও বিএনপির সহযোগি অঙ্গ সংগঠন। অতীতের ন্যায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বুধবার রাত্রে সাদুল্যাপুর প্রেসক্লাবে আলোচনা শেষে আওয়ামীলীগ ও বিএনপি নেতারা দাঙ্গা-হাঙ্গামা মুক্ত থাকার কথা জানিয়েছেন। রাজনৈতিক ভাবে কেন্দ্রীয় সকল কর্মসূচী শান্তিপূর্ণ পরিবেশে পালনে আওয়ামীলীগ ও বিএনপি কেউ কাউকে বাঁধা না দেওয়ার ঘোষনা দিয়েছেন।সাদুল্যাপুর প্রেসক্লাব সভাপতি প্রভাষক মাহমুদুল হক মিলনের সভাপতিত্বে ৩ ঘন্টা ব্যাপী এই আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোজাহারুল ইসলাম সরকার, সাংগঠনিক সম্পাদক এসটিএম রুহুল আলম, মোস্তাফিজার রহমান মিন্টু, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবদুস ছালাম, উপজেলা যুবলীগের সভাপতি শাহ মো. ফজলুল হক রানা, সাধারণ সম্পাদক এজেডএম সাজেদুল ইসলাম স্বাধীন, যুবদল সভাপতি আবদুল হামিদ সরকার, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, ছাত্রলীগ সভাপতি মোনতেজার রহমান চঞ্চল, ছাত্রদল আহবায়ক রেজওয়ান হোসেন সুজন, যুগ্ন আহবায়ক বাশার, জেলা ছাত্রদলের সদস্য আনোয়ার হোসেন রাখু, মাসুদ আকন্দ, তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের সদস্য সচিব এস এম জাকির হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম, মেহেদী হাসান নাহিদ, মামুন, ওয়াই এইচ আর রিয়াদ। এসময় আওয়ামী লীগ ও বিএনপির অঙ্গসংগঠন গুলোর আরো একাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

          প্রেসক্লাবের উদ্যোগকে স্বাগত জানিয়ে সহযোগিতা করে বক্তব্য রাখেন সাদুল্যাপুর বণিক সমিতির সভাপতি শফিউল স্বপন, ব্যবসায়ী সামসুজোহা প্রামাণিক রাঙ্গা ও বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা। এর আগে গত ১৩ ডিসেম্বর উপজেলার জামালপুর বাজারে জামাত-শিবিরের হামলায় গুরম্নতর আহত হয় উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপস্নব। তিনি বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই হামলার পর সাদুল্যাপুর শহরে বিএনপি নেতা ডাঃ মইনুল হাসান সাদিকের বাসভবনে অগ্নিসংযোগ, যুবদল সভাপতির মটর সাইকেলে আগুন ও দুটি ব্যবসা প্রতিষ্টানে হামলার ঘটনা ঘটেছে। এর প্রেক্ষিতে প্রেসক্লাবের উদ্যোগে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপিকে একটেবিলে বসানোর এই আয়োজন করা হয়।

 

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবদুস ছালাম বলেন, এখানে আওয়ামী লীগ ও বিএনপির মাঝে অতীতের কোন দ্বন্দ নেই। এরপরও আমরা প্রেসক্লাবে বসে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে শামিত্মপূর্ণ পরিবেশে দলীয় কর্মসূচী পালনের কথা জানিয়েছি। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোজাহারুল ইসলাম বলেন, আমি বিএনপির মিছিল দেখলে মটর সাইকেল থামিয়ে তাদের সম্মান দেখাই। সেজন্য বিএনপির বন্ধুদের জানিয়েছি আপনারা জামাত-শিবিরকে সঙ্গে নিয়ে কোন দলীয় কর্মসূচী পালন করবেন না। তাতে সবার মাঝে রাজনৈতি সহাবস্থান বজায় থাকবে। বণিক সমিতির সভাপতি শফিউল স্বপন বলেন রাজনৈতিক দল সৃষ্টির পর থেকে সাদুল্যাপুরে আওয়ামীলীগ-বিএনপির দ্বন্দ হয়নি এবং ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেনি। তাই আগামীতেও যাতে কোন দ্বন্দ না হয় সেজন্যই দু’দলকে একত্রে বসানো হয়েছে।

 

এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ ধরে রাখতে প্রেসক্লাবের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান আকতার বানু লাকি, থানার অফিসার ইনচার্জ জিয়া লতিফুল ইসলামসহ স্থানীয় বিভিন্ন সত্মরের সুধিজন।   

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email