রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সাবেক সাংসদ মোশাররফের ইন্তেকাল : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

Pmআওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য ডা. মোশাররফ হোসেন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…..রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। মৃত্যুর সময়ে তিনি ৩ ছেলে ও ৪ মেয়ে, স্ত্রীসহ অসংখ্য অত্মীয়-স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা আলাদা বাণী দিয়েছেন।
পারিবারিক সূত্র জানায়, তিনি আজ বুধবার দুপুর ১টার দিকে রাজধানীর এপোল হাসপাতালে ইন্তেকাল করেন। বিকেল সাড়ে ৫টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় গার্ড অব অনার প্রদান শেষে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।
মোশাররফ হোসেন মুক্তিযোদ্ধা এবং মুজিবনগর সরকারের স্বাস্থ্য পরিচালক ছিলেন। দেশের জন্য কৃতিত্বপূর্ণ অবদান রাখায় তাকে স্বাধীনতা পদকে ভূষিত করা হয়। বুধবার সন্ধ্যায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে। মোশারফ হোসেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুনন্নেছা মোশাররফের স্বামী।

রাষ্ট্রপতির শোক
রাষ্ট্রপতি আবদুল হামিদ আওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ ডা. মোশাররফ হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। আজ বুধবার এক শোকবার্তায় রাষ্ট্রপতি তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তার অনন্য ভূমিকা জাতি চিরকাল স্মরণ করবে। আবদুল হামিদ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকশন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীর শোক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য ডা. মো. মোশাররফ হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। আজ বুধবার এক শোক বিবৃতিতে প্রধানমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ ও সাহসী মুক্তিযোদ্ধা ডা. মো. মোশাররফ হোসেন আজীবন দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার মৃত্যুতে জাতি এক সাহসী সন্তানকে হারালো। তিনি বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী ও এর দোসরদের হাত থেকে মিরপুরকে মুক্ত করার ক্ষেত্রে তার অবদান মিরপুরবাসী তথা জাতি চিরদিন স্মরণ করবে। প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email