শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালাহ উদ্দিন আহমেদকে দ্রুত ফেরত দিন-খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দলের যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে দ্রুত তার পরিবারের কাছে ফেরত কিংবা আদালতে হাজির না করলে সরকারকে কঠিন পরিণতির সম্মুখীন হতে হবে।

রবিবার বিকেলে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ কথা বলে তিনি।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে গ্রেফতার করার পর নিখোঁজ ও গুম করে ফেলা আওয়ামী সরকারের নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে’ বলে উল্লেখ করে তিনি বলেন, ‘গ্রেফতারের কথা অস্বীকারের পর বিভিন্ন জায়গায় (২০ দলীয় জোটের) নেতাকর্মীদের গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ঘটনাও প্রায়শই ঘটছে। অনেকের পরিবার লাশটি পর্যন্ত ফেরত পায়নি।’

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, ‘বিএনপি নেতা সাবেক এমপি এম ইলিয়াস আলী, যুগ্ম-মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ, লাকসামের সাবেক এমপি সাইফুল ইসলাম হিরু, ঢাকার নির্বাচিত কমিশনার চৌধুরী আলম এবং লাকসাম পৌর বিএনপি সভাপতি হুমায়ুন কবীর পারভেজের মতো অনেককে গ্রেফতারের পর তাদের গুম করা হয়েছে। দীর্ঘদিনেও তাদের কোনো হদিস পাওয়া যায়নি।’

তিনি বলেন, ‘দেশে এখন কেউই নিরাপদ নয়। যে কেউ যে কোনো সময় গুম কিংবা খুন হয়ে যেতে পারেন’ ‘একটি সভ্য দেশে ক্ষমতার দখলদারি টিকিয়ে রাখার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এমন গেস্টাপো বাহিনীর মতো ব্যবহার করাকে কোনোমতেই মেনে নেওয়া যায় না’ বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বিবৃতিতে বলেন, ‘সালাহ উদ্দিন আহমেদের মতো একজন রাজনীতিবিদ এভাবে উধাও হয়ে যাবে আর ক্ষমতাসীনরা সেটা নিয়ে উৎকট রসিকতা করে পার পেয়ে যাবে, এমন মনে করার কোনো কারণ নেই।

এ ব্যাপারে রাজনৈতিক নেতাকর্মী, মানবাধিকার সংগঠন, বিভিন্ন সমাজশক্তি ও সচেতন নাগরিকদের সোচ্চার হবার আহ্বান জানাই।’

Spread the love