শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সাহিত্য জগতে কবি মাজাহারুল ইসলাম সরকার একজন মাইক্রোস্কোপ কবি

কাশী কুমার দাস, স্টাফ রিপোর্টার ॥ ১৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে দিনাজপুরের বহুল প্রচারিত স্থানীয় পত্রিকা দৈনিক আলোকিত দিনাজপুর আয়োজিত কবি ও প্রাবন্ধিক এ্যাডভোকেট মাজাহারুল ইসলাম সরকার রচিত কাব্যগ্রন্থ “মাইক্রোস্কোপ” এর মোড়ক উন্মোচন ও আলোচনা সভা এবং কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়।

দৈনিক আলোকিত দিনাজপুর এর প্রকাশক এবং সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সভাপতিত্বে আলোচ্যক হিসেবে আলোচনা করেন কবি জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, কবি ও গবেষক ড. মারুফা বেগম ফেন্সি, কবি মাসুদ মোস্তাফিজ, সহকারী শিক্ষক কবি ফাতেমা-তৌজ-জোহরা মুক্তি, দিনাজপুর নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু।

স্বাগত বক্তব্য রাখেন দৈনিক আলোকিত দিনাজপুর পত্রিকার সাহিত্য সম্পাদক কবি ও গবেষক চাষা হাবিব। কবি ও প্রাবন্ধিক মাজাহারুল ইসলাম সরকার রচিত কবিতা আবৃত্তি করেন নিরঞ্জন হিরা, কমল কুজুর, সানিবা ইয়াসমিন ইতি, অদিতি রায়, রাজিয়া সুলতানা পলি, মীর শিরিন।

আলোচকরা বলেন, সাহিত্য জগতে কবি মাজাহারুল ইসলাম সরকার একজন মাইক্রোস্কোপ কবি। কবিতার মাঝে কবি নিজেকে খুজেঁ বেড়িয়েছেন। কবি চিরদিন তার কবিতায় বেঁচে থাকবেন। কবি ও প্রাবন্ধিক এ্যাডভোকেট মাজাহারুল ইসলাম তার অনুভুতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আমি কবি না আইনজীবী? আসলে আমার কবিতা যে পড়ে আমি শুধু তার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন কবি নিরঞ্জন হিরা।