সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ ৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সিয়েরা লিওনে সামরিক ব্যারাকে হামলার ঘটনায় নিহত ২০

সিয়েরা লিওনের সামরিক ব্যারাক ও অস্ত্রাগারে ধারাবাহিক হামলার ঘটনায় ১৩ সেনা সদস্যসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

সোমবার সিয়েরা লিওনের এক সেনা মুখপাত্র জানান, রবিবার ফ্রিটাউন জুড়ে হামলা চালায় বিদ্রোহীরা। কর্নেল ইসা বাঙ্গুরা বলেন, যারা সহিংস হামলায় জড়িত তাদের অনুসন্ধান শুরু করা হয়েছে।

তিনি বলেন, নিহত ২০ জনের মধ্যে ১৩ জন সেনা সদস্য, তিন জন আতাতায়ী, একজন পুলিশ কর্মকর্তা, একজন বেসামরিক ব্যক্তি এবং একজন নিরাপত্তা খাতে কর্মরত ছিলেন। তিনি আরও বলেন, ধারাবাহিক এ হামলার ঘটনায় আটজন আহত হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত তিন জনকে এরই মধ্যে আটক করা হয়েছে।

এদিকে পুলিশ বলছে, হামলার এই টালমাটালের মধ্যে ১৮৯০ জন কারাবন্দি দেশটির কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়েছে। তাদের আবার কারাগারে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছে স্থানীয় পুলিশ।

আবার রাজধানী ফ্রিটাউনে একটি সামরিক ব্যারাক ও অস্ত্রাগারে অজ্ঞাত বন্দুকধারীদের হামলার পর রবিবার সারা দেশজুড়ে কারফিউ জারি করা হয়। রবিবার ভোরে অজ্ঞাত ব্যক্তিরা উইলবারফোর্স ব্যারাকের অস্ত্রাগারে প্রবেশের চেষ্টা করে। পরে তাদের প্রতিহত করা হয়। এ ঘটনার পরপর দেশজুড়ে কারফিউ জারি করা হয়।
খবর আল-জাজিরা

Spread the love