রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ার দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েল। এবার একটি খালি বাড়ি লক্ষ্য করে পরপর দুইটি মিসাইল নিক্ষেপ করা হয়। যদিও এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার খবর অনুসারে, ইসরায়েলের দখলকৃত উপত্যকা গোলান থেকে বুধবার (১৭ নভেম্বর) ভোরে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়। এর মধ্যে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা একটি মিসাইল সফলতার সঙ্গে প্রতিহত করে।

সানা জানিয়েছে, মধ্যরাতের কিছু পর আনুমানিক ১২টা ৪৫ মিনিটের দিকে ইসরায়েলি ভূখণ্ড থেকে ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করা হয়। যদিও এতে কোনো ধরনের ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

বিশ্লেষকদের মতে, গেল কয়েক বছর যাবত সিরিয়ায় শত শত আক্রমণ চালানো রাষ্ট্র ইসরায়েল তাৎক্ষণিকভাবে ওই খবরের কোনো প্রতিক্রিয়া জানায়নি।

চলতি মাসের শুরুর দিকে সিরিয়ার হোমস ও উপকূলীয় তার্তুস শহরে ইসরায়েলি বিমান হামলায় দুই সিরীয় সৈন্য নিহত হয়। এছাড়া গত মাসে পালমিরা এবং হোমস শহরে দখলদার সেনাবাহিনীর চালানো আক্রমণে এক সিরীয় সেনা নিহত ও অপর তিনজন আহত হন।

উল্লেখ্য, সিরিয়ার অভ্যন্তরে আক্রমণ ইস্যুতে ইসরায়েল খুব কমই আলোচনা বা স্বীকার করে থাকে। যদিও ইসলামি প্রজাতন্ত্র ইরান সমর্থিত দেশটির বিভিন্ন গ্রুপের ওপর হামলার স্বীকারোক্তি তারা প্রকাশ্যেই দিয়ে থাকে।

Please follow and like us:
RSS
Follow by Email