বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সুবিধা বঞ্চিত অসহায় শিশুদের জন্য প্রকল্প বিদ্যালয়ের উদ্বোধন করেন শিক্ষা কর্মকর্তা

দিনাজপুর প্রতিনিধি : সুবিধা বঞ্চিত অসহায় দরিদ্র ও বিদ্যালয় থেকে ঝড়ে পড়া শিশুদের জন্য বৃহস্পতিবার দিনাজপুর সদর উপজেলার উথরাইল ইউনিয়নের রতিনাথপুর সৃষ্টিতলা মোড়ে প্রকল্প বিদ্যালয় এর উদ্বোধন করেন সদর উপজেলা সহকারী শিকা কর্মকর্তা আশরাফুল করিম। সম্পূর্ণ ও অবৈতনিক এই বিদ্যালয়ে শ্রেণী শিক্ষার পাশাপাশি ধর্মিও শিক্ষা, কর্মমূখী শিক্ষা ও হাতে কলমে কৃষি শিক্ষার ব্যবস্থা রয়েছে। বিদ্যালয়ের নাম দেওয়া হয়েছে ‘‘প্রকল্প বিদ্যালয়’’। এভারগ্রীণ নার্সারী প্রকল্পের আওতায় ও এলাকাসির সহায়তায় বিদ্যালয়টি পরিচালনা করছেন স্ব-নির্ভর কৃষি ক্লাবের রূপকার বিশিষ্ট কলামিষ্ট সতীর্থ রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কর্মের মধ্য দিয়ে মানুষ বেঁচে থাকে যুগান্তরে। সুশিক্ষা একটি জাতিকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যায় আর কুশিক্ষা একটি দেশ ও জাতীকে ধ্বংশের পথে ঠেলে দেয়। তিনি বলেন অসহায় শিশুদের শিক্ষার আলো দেখানো নিঃসন্ধেহে একটি উত্তম কাজ। এ কাজে সহায়তা করা জন্য এলাকাবাসীর প্রশংসা করেন তিনি। সভায় সভাপতিত্ব করেন উথরাইল ধামাহার সরকারী প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাফফর হোসেন। বিশেষ অতিথি ছিলেন মুরাদপুর-২ সঃপ্রাঃবিঃ এর প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুরাদপুর -১ সঃপ্রাঃবিঃ এর প্রধন শিক্ষক আব্দুর রহিম, প্রকল্প বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহাদাৎ হোসেন, লুৎফর রহমান লুতু, শালেউর রহমান, শফিউল আলম মুজার সহ এলাকার মান্য গণ্য ব্যক্তিবর্গ। দোয়া পরিচালনা করেন হাফেজ আবু ইউসুফ।

এ প্রকল্পের একটি বৃক্ষ চারা উৎপাদনের ক্ষেত্র রয়েছে। চারা বিক্রয় লব্ধ অর্থ দিয়ে অসহায় শিক্ষার্থীদের জামা, কাপড়, জুতা, বই খাতা, কলম ও স্কুল ব্যাগ সহ দুপুরের খাবার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রথমিকভাবে ৩০ জন শিক্ষার্থী নিয়ে বিদ্যালয়েটি যাত্রা শুরু করে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email