সোমবার ১৫ অগাস্ট ২০২২ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সেক্টরস কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ-’৭১ দিনাজপুর এর প্রথম জেলা কাউন্সিল সম্পন্ন

মোঃ ইউসুফ আলী, দিনাজপুর প্রতিনিধি : সেক্টরস কমান্ডারর্স ফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ পুলিশ’র সাবেক অতিরিক্ত আইজিপি মোঃ নুরুল আলম বলেছেন, জাতির প্রয়োজনে সেক্টর কমান্ডারস ফোরাম গঠন হয়েছিল। ২০০৬ সাল হতে রাজাকার-আলবদরদের বিচারের দাবীতে সোচ্চার হতে সেক্টরস কমান্ডারস্ ফোরাম নেতৃবৃন্দ সারাদেশ সফর করে জনগণকে উদ্বুদ্ধ ও সংগঠিত করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন হয়েছে বলেই আজ যুদ্ধাপরাধীদের বিচার কাজের প্রথম ধাপ প্রায় সমাপ্তির পথে।

শনিবার সকাল ১০টায় শহরের বালুবাড়ীস্থ এমবিএসকে’র অডিটোরিয়ামে সেক্টরস কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ-’৭১ দিনাজপুর আয়োজিত প্রথম জেলা কাউন্সিল উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

দিনাজপুর জেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগীয় কমিটি সেক্টরস কমান্ডারস্ ফোরাম’র সভাপতি ছাইদুজ্জামান তারা। সম্পাদকের প্রতিবেদন পাঠ করে সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু। জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিটির নেতা শাহজাহান শাহ্, চিত্ত ঘোষ, বিরামপুরের সভাপতি আলতাফুজ্জামান মিতা, ডাঃ মোঃ আহাদ আলী, মোঃ মোজাফফর হোসেন, ওসমান গণি, আব্দুল খালেক, ছাইদুল হক, শামসুল ইসলাম সামু, কাজী মাকসুদুর রহমান চৌধুরী, অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, এ্যাড. এসএম শামীম আলম সরকার বাবু প্রমুখ। দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশন সঞ্চালকের দায়িত্বে ছিলেন সাবেক প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম ও রবীন্দ্র সংগীত শিল্পী নিজামুদ্দিন আহমেদ রয়েল। আবুল কালাম আজাদকে সভাপতি ও সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলুকে সাধারণ সম্পাদক করে পুনরায় ২৫ সদস্য বিশিষ্ট সেক্টরস কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ-’৭১ দিনাজপুর এর নতুন কমিটি গঠন করা হয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email