মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সেন্সর পেল ‘সাঁতাও’

খন্দকার সুমন পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সাঁতাও’। সিনেমাটি নির্মানের পর প্রদর্শনের জন্য সেন্সরে জমা দিলে এটি ছাড়পত্র পায়। প্রান্তিক জনগোষ্ঠীর জীবন যাপনের চিত্রায়নের প্রয়াসেই নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল, ফজলুল হক।

কৃষকের সংগ্রামী জীবন, নারীর মাতৃত্বের সার্বজনীন রূপ এবং সুরেলা জনগোষ্টির সুখ-দুঃখ, হাসি-কান্নায় আবর্তিত হয়েছে ‘সাঁতাও’র কাহিনী।

চলচ্চিত্রটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- মো. সালাউদ্দিন, সাবেরা ইয়াসমিন, স্বাক্ষ্য শাহীদ, শ্রাবণী দাস রিমি, তাসমিতা শিমু, মিতু সরকার, ফারুক শিয়ার চিনু, আফরিনা বুলবুল, রুবল লোদী, কামরুজ্জামান রাব্বী, আব্দুল আজিজ মন্ডলসহ আরো অনেকে।

চলচ্চিত্রটির কাহিনী, চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন খন্দকার সুমন, সম্পাদনা, রং-বিন্যাস, ইফেক্ট ও টাইটেল, সাউন্ড ডিজাইন ও সাউন্ড মিক্সিং করেছেন সুজন মাহমুদ, শব্দ গ্রহণে ছিলেন নাহিদ মাসুদ, চিত্রগ্রহণে ছিলেন সজল হোসেন, ইহতেশাম আহমদ টিংকু ও খন্দকার সুমন।

এর আবহ সংগীতে ছিলেন মাহমুদ হায়াৎ অর্পণ। বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন কামরুজ্জামান রাব্বী, লায়লা তাজনূর সাউদী, লিমা হক।

চলচ্চিত্রটিতে শিল্প নির্দেশনা দিয়েছেন রবি দেওয়ান। এতে পোশাক পরিকল্পনায় ছিলেন আফ্রিনা বুলবুল, নৃত্য পরিচালনা করেছেন ফাহিম রায়হান, রূপসজ্জা করেছেন ফরহাদ রেজা মিলন। এছাড়া পোস্টার ডিজাইন করেছেন সাজ্জাদুল ইসলাম সায়েম।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email