শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেমিফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বপ্নের সেমিফাইনাল নিশ্চিত করল স্বাগতিক বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ সোমবার বিকাল ৫ টায় শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে স্বাগতিকরা।

প্রথমার্ধ শেষে বাংলাদেশ এগিয়ে আছে ১-০ গোলে। ৪০ মিনিটে স্বাগতিকদের হয়ে গোলটি করেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস।  শুরু থেকেই বেশ আক্রমনাত্মক ছিল বাংলাদেশ।

তবে প্রথম গোলটি পেতে ৪০ মিনিট অপেক্ষা করতে হয়েছে স্বাগতিকদের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারী উচ্ছাসে ভাসান স্ট্রাইকার ভিনসেন্ট। বাম কোন থেকে জাহিদের ক্রস ডি বক্সের সামনে বুক দিয়ে ঠেকান এমিলি। তাতেই ফাঁকায় দাঁড়ানো হেমন্ত ভিনসেন্ট বল পেয়ে যান এবং দারুন এক গতিময় প্লেসিং শটে বল জড়িয়ে দেন শ্রীলংকার জালে।

bp২০০৭ সালে শ্রীলংকার বিরুদ্ধে ১ম জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ। ১-০ ব্যবধানে জিতেছিল সেবার। ১ বছর পর একই ব্যবধানে আবারো লংকা জয় করে লাল-সবুজরা। এরপর জয়ের জন্য অপেক্ষা করতে হয় অর্ধযুগ। নিজেদের মাটিতে ৩ মাস আগে শ্রীলংকাকে পেয়ে দীর্ঘ ৬ বছরের জয় খড়া কাটায় ক্রুইফ শিষ্যরা।

এবারো ১-০ ব্যবধানে জয় পায় মামুনুল-এমিলিরা। জয়-পরাজয়ের ব্যবধানে সফরকারীরা এগিয়ে থাকলেও শেষ ১ বছরের ফলাফল কিন্তু স্বাগতিকদের পক্ষেই। আর ফিফা র‌্যাংকিংয়েও লংকানদের (১৭২) চেয়ে ৭ ধাঁপ এগিয়ে আছে বাংলাদেশ (১৬৫)। শক্তির বিচারে বর্তমান সময়ে এগিয়ে আছে স্বাগতিকরাই।

Spread the love