বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সৈয়দপুরে খাদ্যবান্ধব কর্মসুচির উদ্বোধন

সৈয়দপুর প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুরে দেরীতে হলেও আজ শুক্রবার সকালে কার্ডধারী হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির মাধ্যমে সরকারের খাদ্য বান্ধব কর্মসুচি উদ্বোধন করা হয়েছে। ওই ইউনিয়নের চৌমুহনী বাজারে এ কর্মসুচির উদ্বোধন করেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী এমপি।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ছালেহ মোঃ মুসা জঙ্গী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ রেজওয়ানুল হক, বাঙ্গালীপুর ইউপি চেয়ারম্যান প্রনোবেশ চন্দ্র বাগচি, জাতীয় পার্টি নেতা শামিম চৌধুরীসহ সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
খাদ্যবান্ধব কর্মসুচি উদ্বোধনকালে এমপি শওকত চৌধুরী বলেন, নিজের কার্ড নিজ হেফাজতে রেখে চাল কেনার সময় ওজন ঠিকভাবে দেয়া হচ্ছে কিনা তা দেখে নিতে হবে। তিনি ডিলারদের উদ্দেশ্যে বলেন কোন প্রকার অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবেনা এবং দায় দায়িত্ব তাদেরকেই নিতে হবে। পরে তিনি অন্যান্য এলাকায় চাল বিক্রি কর্মসুচির উদ্বোধন করেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজওয়ানুল হক জানান, চলতি সপ্তাহে উপজেলার অন্যান্য ইউনিয়নগুলোতে এ কর্মসুচি চালু হবে।
উল্লেখ্য সৈয়দপুরে হতদরিদ্রদের তালিকা প্রণয়নে অনিয়ম, দুর্নীতি ও অর্থ গ্রহণের অভিযোগে পূর্বেত পণীত তালিকা বাতিল করা হয়। পরে সরেজমিনে তদন্ত করে সঠিক হতদরিদ্রদের তালিকা করতে গেল সেপ্টেম্বর মাসে চাল বিতরণ করা সম্ভব হয়নি বলে জানা গেছে।
Spread the love