সোমবার ২৩ মে ২০২২ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সৈয়দপুরে জিআরপি থানার পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

মো. জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুরে জিআরপি থানার এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় সৈয়দপুর জিআরপি জেলার পুলিশ সুপার (এসপি) বরাবর গতকাল বৃহস্পতিবার লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম সাদেকুল ইসলাম ওরফে সাদ্দাম। সে সৈয়দপুর জিআরপি থানায় কনস্টেবল পদে কর্মরত আছে।

অভিযোগকারী মো. লিটন আলী (২৫) বলেন, তাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ফায়ার ম্যান ও ডুবরী পদে চাকুরী দেয়ার কথা বলে চার লাখ ৫০ হাজার টাকায় মৌখিক চুক্তি করে পুলিশ কনস্টেবল সাদেকুল ইসলাম সাদ্দাম। চুক্তিকৃত এই টাকার মধ্যে ২০ হাজার টাকা অগ্রিম নেয় সে। অবশিষ্ট টাকার জন্য তিনশত টাকার ননজুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়।

কিন্তু পরবর্তীতে চাকুরী না হওয়ায় তাকে দেয়া (অভিযুক্ত) ২০ হাজার টাকা ও স্বাক্ষরকৃত স্ট্যাম্প ফেরত চাই। কিন্তু অভিযুক্ত ওই পুলিশ কনস্টেবল টাকা ও স্ট্যাম্প ফেরত না দিয়ে উল্টো এক লাখ টাকা চাঁদা দাবি করে। তার দাবিকৃত চাঁদার টাকা দেয়া না হলে আমাকে শক্ত মামলায় ফাঁসানোর হুমকি দেয়।

ফলে বাধ্য হয়ে গত বৃহস্পতিবার পুলিশ সুপারকে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

তবে অভিযোগ বিষয়ে মুঠোফোনে জানতে অভিযুক্ত পুলিশ কনস্টেবল সাদেকুল ইসলাম সাদ্দাম জানান, বিষয়টি আমার জানা নেই। আমাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে।

সৈয়দপুর জিআরপি জেলা পুলিশ সুপার সিদ্দিকী তানজিরুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন, অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত হলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনী প্রক্রিয়া শুরু করা হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email