শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সৈয়দপুর হাসপাতালের বেড জরাজীর্ণ নেই বালিশও

মো. জাকির হোসেন, নীলফামারী প্রতিনিধি ॥
নামেই ১শ’ শয্যা হাসপাতাল। কিন্ত প্রয়োজনীয় ওষুধ নেই, রোগিদের বেড জরাজীর্ণ, নেই ব্যবহারের বালিশও। এমনি অবস্থায় চলছে নীলফামারীর সৈয়দপুর ১শ’ শয্যা হাসপাতালটি। ফলে হাসপাতালে আগত পদে পদে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
উত্তরের সৈয়দপুর ও আশেপাশের খানসামা, চিরিরবন্দর, পার্বতীপুর, তারাগঞ্জ প্রভৃতি এলাকাসহ হাইওয়ে রোডে সড়ক দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য অনেকেই সৈয়দপুর ১শ’ শয্যা হাসপাতালে ছুটে আসেন। ইতোপুর্বে হাসপাতালটি ৫০ শয্যা বিশিষ্ট থাকলেও এটিকে ১শ’ শয্যায় উন্নীত করে অবকাঠামো তৈরি করা হয়। আগামি সপ্তাহখানেকের মধ্যে এটি হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী।
বিল্ডিংটি হস্তান্তরের আগেই রোগিদের বেডের ফোম ছেঁড়াফাটা, বালিশও নেই। নেই প্রয়োজনীয় ওষুধপত্র। সবকিছু বাইরে থেকে কিনতে হয় এমন অভিযোগ রোগিদের। এছাড়া হাসপাতালে জনবল সংকটের কারণে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
নীলফামারী সিভিল সার্জন ডা. আব্দুর রশীদ জানান, দ্রুত হাসপাতালের সমস্যা সমাধান করা হবে। জনবল সংকটসহ সমস্যার কথা উর্ধ্বতন বিষয়গুলো অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

Spread the love