রবিবার ২২ মে ২০২২ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সোনালী ব্যাংক ডাকাতির ১৬ কোটি ১৯ লাখ টাকা উদ্ধার

Dakatiকিশোরগঞ্জে সোনালী ব্যাংকের প্রধান শাখা থেকে ডাকাতি হওয়া ১৬ কোটি ৪০ লাখ টাকা থেকে ১৬ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৬৪ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে হাবিবুর রহমান ওরফে সোহেল রানা ও তাঁর সহযোগী ইদ্রিস মিয়াকে।  র‌্যাবের কার্যালয়ে সংবাদ সম্মেলনে কিশোরগঞ্জে সোনালী ব্যাংক থেকে টাকা চুরির ঘটনায় গ্রেপ্তার সোহেল রানা ও ইদ্রিস মিয়াকে হাজির করা হয়।

রাজধানী ঢাকার পোস্তগোলার শ্যামপুর এলাকার একটি ছয়তলা ভবনে অভিযান চালিয়ে টাকাসহ ওই দুইজনকে গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল। এ সময় তাঁদের কাছ থেকে পাঁচ বস্তা টাকা উদ্ধার করা হয়। সোহেল রানা ও ইদ্রিস মিয়াকে সহায়তা করার অভিযোগে সোহেল রানার মামাশ্বশুর মোতাহারকে আটক করা হয়। জানা গেছে, সোহেল রানা ও ইদ্রিস মিয়ার বাড়ি পটুয়াখালীতে। সোহেল রানার আসল নাম হাবিবুর রহমান। তিনি ছদ্ম নামে কিশোরগঞ্জে থাকতেন। তাঁরা তিন দিন আগে শ্যামপুরের ওই বাড়ি ভাড়া নেন।

এদিকে, হাবিব ও ইদ্রিসের গ্রেপ্তারের খবরে ব্যাংকের আট কর্মকর্তা ও কর্মচারীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো থেকে বিরত আছে কিশোরগঞ্জ থানা পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা ও কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মালেক বলেন, পরবর্তী সময় গ্রেপ্তার হওয়া লোকজনের কাছ থেকে বিস্তারিত জেনে ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কিশোরগঞ্জে সোনালী ব্যাংকের জেলা প্রধান শাখায় দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়ে চোরের দল ব্যাংকের ভল্টে ঢুকে ১৬ কোটি ৪০ লাখ টাকা চুরি করে। ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা গত রোববার ব্যাংকে গিয়ে চুরির বিষয়টি বুঝতে পারেন। শাখাটির নিরাপত্তায় সার্বক্ষণিক পুলিশি পাহারার মধ্যেই এই চুরির ঘটনা ঘটে। এর জন্য দায়িত্বে অবহেলার অভিযোগে পুলিশের আট সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। দুঃসাহসিক এই চুরির ঘটনায় গতকাল সোমবার ওই শাখার ব্যবস্থাপক মো. হুমায়ুন কবীর ভূঁঞা, যুগ্ম জিম্মাদার মো. মোহসিনুল হক, হাসান আহম্মদ মঈনসহ ব্যাংকের ১২ জন কর্মকর্তা ও কর্মচারীকে এবং একই কারণে আরও ছয়জনকে শহরের বিভিন্ন এলাকা থেকে আটক করে পুলিশ। ঘটনাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. শাহজাহানের নেতৃত্বে ১৫ সদস্যের একটি বিশেষ দল তদন্ত করছে

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email