শনিবার ২১ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সোমবার সারাদেশে জামায়াতের হরতাল

Jamatজামায়াতে ইসলামী বাংলাদেশ আগামী ৩ ফেব্রুয়ারি সোমবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে। বহুল আলোচিত চাঞ্চল্যকর ১০ ট্রাক অস্ত্র মামলার রায়ে দলটির আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে এ হরাতালের ডাক দেয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. শফিকুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।
গত ২০০৪ সালে চট্টগ্রামের সিইউএফএল জেটিঘাটে বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় অস্ত্রের চালান আটকের ঘটনায় সম্পৃক্ততার দায়ে তৎকালীন ৪ দলীয় জোট সরকারের শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা লুৎফুজ্জামান বাবরসহ ১৪ আসামিকে বৃহস্পতিবার ফাঁসির আদেশ দেয় চট্টগ্রামের একটি আদালত।
বিবৃতিতে তিনি বলেন, সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে অত্যন্ত পরিকল্পিতভাবে হত্যার গভীর ষড়যন্ত্র করছে। সরকার তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য তার বিরুদ্ধে মিথ্যা, কাল্পনিক অভিযোগ দায়ের করে বিচারের নামে প্রহসনের আয়োজন করে।
বিবৃতিতে শফিকুর রহমান বলেন, সরকারের উদ্দেশ্যই হলো, যে কোনো উপায়ে মাওলানা নিজামীকে হত্যা করা। সরকারের এ ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা ৩ ফেব্রুয়ারি সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল কর্মসূচি ঘোষাণা করছি। এ হরতাল কর্মসূচি সফল করার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান ডা. শফিকুর।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email