বুধবার ১ ফেব্রুয়ারী ২০২৩ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সৌদি পৌঁছেছেন খালেদা জিয়া -তারেক রহমান

থবৃদপবিত্র ওমরা পালনের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাওয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সৌদি আরব পৌঁছেছেন। স্থানীয় সময় শনিবার রাত ৩টায় মদীনা আমির মোহাম্মদ বিন আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছান খালেদা জিয়া ও তার সফরসঙ্গীরা।

খালেদা জিয়ার সঙ্গে সৌদি আরব পৌঁছেছেন তার ছেলে তারেক জিয়াও। মদীনার উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা হওয়া খালেদা জিয়া ও লন্ডন থেকে রওনা হওয়া তারেক জিয়া মিলিত হন দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে। এরপর তারা সেখান থেকে একসঙ্গে মদীনা আমির মোহাম্মদ বিন আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছান।

২০০৮ সালের পর এটি মা-ছেলের দ্বিতীয় সাক্ষাৎ। এরআগে ২০১১ সালে লন্ডন সফরের সময় ছেলে তারেক রহমানের সঙ্গে দেখা হয়েছিল খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল বীরগঞ্জ  প্রতিদিনকে জানান, সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজের আমন্ত্রণে এই সফর অনুষ্ঠিত হওয়ায় রাজকীয় মেহমান হিসেবে খালেদা জিয়া ও তারেক রহমানসহ সফরসঙ্গীরা দেশটিতে অবস্থান করবেন।

শনিবার বাংলাদেশ সময় রাত ৯টা ৫ মিনিটে সৌদি এয়ারলাইন্সের এমিরেটস ফ্লাইট ইকে-৫৮৫-এ রওনা দেন বিএনপি চেয়ারপারসন। খালেদার সফরসঙ্গী হিসেবে রয়েছেন- প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, তথ্য প্রযুক্তি সম্পাদক শাহ শরিফ কামাল তাজ, চেয়ারপারসনের মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা এনামুল হক চৌধুরী, ব্যক্তিগত ফটোগ্রাফার নূর উদ্দিন আহমেদ নূরু, গৃহপরিচারিকা কুলসুম বেগম। এছাড়া ছয়জন সংবাদকর্মীও খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন।