রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

স্ত্রী হত্যার দায়ে শালা-দুলা ভাইয়ের মৃত্যুদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটায় পারিবারিক কলহের জেরে স্ত্রীকে হত্যার দায়ে সাইফুল ইসলাম হাজ্বি ওরফে বাটপার সাইফুল (৩৫) ও আব্দুল করিম (২১) নামে দুই ব্যক্তির মৃত্যুদন্ড দিয়েছে আদালত। সেইসাথে পারভীন বেগম, আব্দুল কদ্দুস রানা, কহিনুর বেগম বুলিকে খালাস দেয় বিচারক।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে গাইবান্ধা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম হাজ্বি ওরফে বাটপার সাইফুল গাইবান্ধার সাঘাটা উপজেলার কামালেরপাড়া গ্রামের মৃত মফিজ বেপারীর ছেলে এবং আব্দুর করিম একই উপজেলার বসস্তেরপাড়া গ্রামের চান মিয়ার ছেলে। তারা সম্পর্কে শালা-দুলাভাই।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালে সাইফুল ইসলামের সাথে পারভীন আকতারের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে বিভিন্ন সময় পারিবারিক বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য চলে আসছিল। এরইমধ্যে সাইফুল ইসলাম মাদক মামলায় কারাগারে গেলে পারভীন আকতার তার বাবার বাড়িতে থাকতে শুরু করে। পরে জেল থেকে ছাড়া পেয়ে সাইফুল ইসলাম তার স্ত্রী পারভীন আকতারকে নিজ বাড়িতে নিয়ে আসে। সাইফুল ইসলাম ২০১৭ সালের ২৫ জুলাই তার বড় স্ত্রী পারভীন বেগমের ভাই আব্দুল করিম মিয়াকে সাথে নিয়ে দ্বিতীয় স্ত্রী পারভীন আকতারকে জবাই করে। একই সালের ৩০ জুলাই সকালে আব্দুল করিমের বাড়ির সেফটি ট্যাংক থেকে পারভীন আকতারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত পারভীন আকতারের বড় ভাই আজিজুল রহমান বাদি হয়ে পরদিন পাঁচ জনকে আসামি করে সাঘাটা থানায় হত্যা মামলা করেন। পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয় সাইফুল ও করিম। বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্যা কনক। তিনি বলেন ‘এটি একটি নি:শংস হত্যাকাণ্ড। হত্যাকাণ্ডে অংশ নেয়া দুই জনের সর্বোচ্চ শাস্তি হয়েছে। তবে মামলার বাকি তিন আসামি নিরাপরাধ হওয়ায় তাদের খালাস দিয়েছে আদালত।’

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email