বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারী ২০২৩ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

স্পিকার ও ডেপুটি স্পিকারের জাতীয় স্মৃতিসৌধ এবং বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ

Spakerশুক্রবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ সময় স্থানীয় সংসদ সদস্য ডা. মো. এনামুর রহমান উপস্থিত ছিলেন।
স্পিকার  দুপুরে বনানী কবরস্থানে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু পরিবারের শহিদদের কবর ও জাতীয় চার নেতার তিন নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ ও এম. মনসুর আলীর  কবর, পিতা রফিকউল্লাহ চৌধুরী, মাতা প্রফেসর নাইয়ার সুলতানা, দাদা শ্বশুর সৈয়দ শরফুদ্দিন হোসাইন, নানা বিচারপতি সিকান্দার আলী, নানী হোসেন জামালী ও মামা হাবিব আহমেদ কাওছারের  কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।
স্পিকার সাভার জাতীয় স্মৃতিসৌধে ও বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদনের পর উভয় স্থানেই সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এক প্রশ্নের জবাবে স্পিকার বলেন, নারী স্পিকার হিসেবে দ্বিতীয়বার দায়িত্ব গ্রহণের এই বিরল সম্মান ও গৌরব কেবল আমার একার নয়, এ বিজয় বাংলাদেশের সকল নারীর।

স্পিকারের পুষ্পস্তবক অর্পণের পরপরই দশম জাতীয় সংসদের নবনির্বাচিত ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এমপিও প্রথমে সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে এবং পরে দুপুরে বনানী কবরস্থানে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু পরিবারের শহিদদের কবর এবং জাতীয় চার নেতার তিন নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ ও এম. মনসুর আলীর  কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।