শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

স্বাধীনতা দিবসে পথ শিশুদের পাশে উত্তরের অভিযাত্রিক

রবিউল এহসান রিপন, ঠাকুরগাঁও : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে পথশিশুদের পাশে দাঁড়িয়েছে ঠাকুরগাঁওয়ের শিক্ষার্থীদের সেচ্ছাসেবী সংগঠন উত্তরের অভিযাত্রিক। আজ বৃহস্পতিবার সকালে সেচ্ছাসেবী সংগঠন উত্তরের অভিযাত্রিক পথশিশুদের নিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহন করে। ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে পথশিশুদের খেলাধুলার আয়োজন করা হয়। এ সময় শিশুরা আনন্দ উল্লাসে খেলাধুলায় অংশ গ্রহন করে।
পথশিশু অনিক জানান, আমাদেরকে কেউ খেলাধুলা করতে দেয় না। সারাদিন প্লাষ্টিক কুড়িয়ে বিক্রি করি। আজ সবাই মিলে একসাথে খেলতে পেরে খুব ভাল লাগছে। আর এক পথশিশু বৈশাখী জানান, মানুষের বাড়িতে কাজ করি। খুব কষ্ট হয়। খেলাধুলা ও ভাল করে খেতে পারি না। আজ পেট ভরে খেতে পারছি।
উত্তরের অভিযাত্রিকের সভাপেিত সাইফ আহম্মেদ প্লাবন জানান, ঠাকুরগাঁওয়ের বিভিন্ন স্তরের একদল শিক্ষার্থী সম্মিলিত হয়েছে মানবতার দাবিতে, এবং কাজ করে যাচ্ছে ঠাকুরগাঁওয়ের সার্বিক প্রগতির লক্ষ্যে। শুধুমাত্র নামের মধ্যেই সীমাবদ্ধ না থেকে ঠাকুরগাঁওয়ের আর্ত ও দুঃস্থদের সেবা, বিভিন্ন এলাকায় শিক্ষার প্রচার ও প্রসার ও সর্বক্ষেত্রে সমৃদ্ধশালী ঠাকুরগাঁও গড়তে আমরা একজোট হয়ে গড়েছি উত্তরের অভিযাত্রিক।
২৬ মার্চ স্বাধীনতা দিবসে আমাদের উত্তরের অভিযাত্রিকের ইভেন্ট ‘পতাকাতলে পথশিশু।’ অসহায় পথশিশুদেরকে কিছু সময়ের জন্য হলেও খেলাধুলা, বিনোদন ও পথশিশুদের মাঝে খাবার বিতরণের চেষ্টা করেছে উত্তরের অভিযাত্রি।

Spread the love