সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি মেনে চলতে তেঁতুলিয়ায় মাস্কআপ ক্যাম্পেইন

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: ‘স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরি, করোনা বিস্তার রোধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষে পঞ্চগড়রে তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মাস্কআপ ক্যাম্পেইন কর্মসূচি শুরু হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে তেঁতুলিয়া হয়ে দেবনগর পর্যন্ত এই মাস্কআপ ক্যাম্পেইন কর্মসূচি উদ্বোধন করা হয়।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা’র নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. আবুল কাশেম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবদুর রাকিব ও তেঁতুলিয়া মডেল থানার পুলিশ সদস্যসহ উপজেলা শিল্পকলা একাডেমীর কয়েকজন শিল্পীকে সঙ্গে নিয়ে হ্যান্ড মাইকে প্যারোডি গানের সুরে সুরে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরুত্ব বজায় রাখা, সাবান দিয়ে হাত ধোয়াসহ জনসমাগম এড়িয়ে চলার গুরুত্ব তুলে ধরে বিভিন্ন বার্তা বাজারে বাজারে হেটে হেটে লোকজনকে সচেতন করতে শুরু করেন এর পাশাপাশি মাস্ক বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, করোনা সংক্রমন প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। শুধু শাস্তি বা আইন প্রয়োগ করে নয় জনগণের মাঝে স্বত্ব:স্ফূর্ত গণসচেতনতা বাড়াতে মাস্ক বিতরণের পাশাপাশি প্যারোডি গানের সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার বার্তা জনগণের মাঝে পৌছে দেয়ার লক্ষে এই মাস্কআপ ক্যাম্পেইন কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Please follow and like us:
RSS
Follow by Email