বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হত্যাকারীদের বিরুদ্ধে ‘আইনি প্রতিশোধ’

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ বলেন, জেলার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা মেরে সাতজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের বিরুদ্ধে ‘আইনি প্রতিশোধ’ নেওয়া হবে।

 

বুধবার দুপুরে চৌদ্দগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ‘নাশকতা প্রতিরোধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন।

 

বেনজির আহমেদ বলেন, যারা বোমা মেরে মানুষ হত্যার মতো ঘৃণ্য কাজ করে তাদের শান্তিপ্রিয় সমাজে থাকতে দেয়া হবে না। আমরা জানি জঙ্গিবাদীরা সুইসাইড মিশনে অংশ নেয়। আমরা দেখেছি পাকিস্তান, আফগানিস্তান ও ফ্রান্সে জঙ্গিরা এসব কাজ করেছে। যারা একাজ করেছে তারা পিশাচ, নরপশু ও মানুষরূপী স্বাপদ।

 

তিনি আরো বলেন, যারা এগুলো করছে তাদের রাষ্ট্রের শক্তি সম্পর্কে কোন ধারণা নেই। রাষ্ট্র এবং আইন শৃঙ্খলাবাহিনী একত্রে হলে এসব কাজ করে কেউ ফিরে যেতে পারবেন না। পরে র‌্যাব ডিজি পেট্রোল বোমায় পুড়ে যাওয়া বাস পরিদর্শন করেন।

 

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা পুলিশ সুপার টুটুল চক্রবর্তী। বক্তব্য রাখেন, চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি সফিকুল ইসলাম, জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুইয়া হাসান প্রমুখ।

 

প্রসঙ্গত মঙ্গলবার ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমার আগুনে পুড়ে সাত বাস যাত্রী মারা যান। আহত হন অন্তত ২৫ জন।

Spread the love