শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাকিমপুরে দাফনের জন্য গোসলের সময় কেঁদে উঠল মৃত শিশু

মোঃ আব্দুর রাজ্জাক, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলিতে চিকিৎসক কর্তৃক মৃত ঘোষণার পর দাফনের জন্য গোসলের সময় কেঁদে উঠল এক নবজাতক।

রোববার সকাল ৮টায় হাকিমপুর পৌরসভার জালালপুর গ্রামে এ অলৌকিক ঘটনাটি ঘটেছে।

 

পৌরসভার কাউন্সিলর মিনহাজুল ইসলাম লিটন বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার রাতে জালালপুর গ্রামের মমিনুরের স্ত্রী নূরজাহানের (২৫) প্রসব ব্যথা উঠলে তাকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। রোববার ভোর সাড়ে ৫টায় একটি পুত্র সমত্মান জন্ম দেন নূরজাহান। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর প্রাণের কোনো সাড়া না পেয়ে নবজাতককে মৃত বলে ঘোষণা দেন।

 

পরিবারের লোকজন শিশুটিকে বাড়ীতে এনে দাফনের জন্য সকাল ৮টার গোসলের সময় কেঁদে উঠে নবজাতকটি। এ সময় তারা দ্রুত নবজাতককে জয়পুরহাট হাসপাতালে নিয়ে যায়। সেখানে নবজাতক ও তার মা চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. কামাল হোসেনের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি অলৌকিক। আমরা চিকিৎসক। আল্লাহ নই।

এ ব্যাপারে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা অফিসার ডা. সোলাইমান আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিশেষ কাজে চিরির বন্দর উপজেলায় রয়েছেন এবং এ বিষয়ে তিনি অবগত নন বলে জানান।

Spread the love