রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাকিমপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ করায় ৩ শিক্ষক বিপাকে

রমেন বসাক ,হাকিমপুর (দিনাজপুর ) সংবাদদাতা :দিনাজপুরের হাকিমপুরের বাংলাহিলি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে একই বিদ্যালয়ে ৩ জন সহকারি শিক্ষক দূর্নীতির অভিযোগ করায় বর্তমানে তাঁরা চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করিতেছেন।

এ ঘটনায় তাঁরা মঙ্গলবার হাকিমপুর থানায় একটি অভিযোগ করলে ওসি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন।

জানা যায়, ইউএনও ও বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি বরাবরে সহকারী শিক্ষক হাফিজুল ইসলাম, মাহাবুবার রহমান ও রেজাউল ইসলাম স্বাক্ষরিত একটি অভিযোগে উলে­খ করেন যে, বহুল সমালোচিত ও বিতর্কিত দূর্নীতিবাজ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল আলম ওরফে উজ্জল তাঁদের প্রাণনাশসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি ও চাকুরিচ্যুতি করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।

অভিযোগটি পাওয়ারপর ইউএনও আজাহারুল ইসলাম হাকিমপুর থানা অফিসার ইনচার্জ (ওসি)’র নিকট প্রেরণ করেন। এরপর অভিযোগকারীগণ ওসি মোখলেছুর রহমানের নিকট অভিযোগটি দাখিল করলে তিনি অভিযোগ গুলির বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন।

প্রসঙ্গত, গত ১৭ ডিসেম্বর অভিযোগকারী ৩ সহকারী শিক্ষকসহ বিদ্যালয়টির ৯ জন সহকারী শিক্ষক প্রায় ৪ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে মাধ্যমিক শিক্ষা রংপুর অঞ্চলের উপ-পরিচালক বরাবরে প্রেরণ করেন। এবং বিদ্যালয়টির ১৬০ জন শিক্ষার্থী যৌন হয়রানীসহ বিভিন্ন দূর্নীতর অভিযোগে তাঁর অপসারনের দাবিতে গত ৩ জানুয়ারি হতে আন্দোলনে নামেন এবং ৫ জানুয়ারী হাকিমপুর ইউএনও’র মাধ্যমে একই কর্তৃপক্ষ বরাবরে একটি অভিযোগ প্রেরণ করেন। এ ঘটনার পর থেকে ইউএনও তাকে বিদ্যালটিতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করা থেকে বিরত রেখে তাকে অন্যত্র বদলি করার জন্য উপ-পরিচালক,রংপুর বরাবরে সুপারিশ প্রেরন করেছেন।

Spread the love