রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাকিমপুরে মুক্তার বহিনীর প্রধান গ্রেপ্তার

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুরের মুক্তার বাহিনীর প্রধান মুক্তার হোসেন (২৫) গতকাল রোববার রাত ৯ টার দিকে এক যুবককে অপহরণের পর ১ লক্ষ টাকা মুক্তিপণ আদায়ের চেষ্টাকালে স্থানীয় গ্রামবাসীর সহযোগীতায় থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। সে উপজেলার সাধুরিয়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে হাকিমপুর থানায় ৪টি অপহরণ মামলা, ৩ টি অপহরণ মামলার গ্রেপ্তারী পরোয়ানা এবং জেলার বিরামপুর থানায় ১ টি অপহরণ মামলা রয়েছে। এছাড়াও তার স্বীকারোক্তি অনুযায়ী ফিরোজ নামক এক সহযোগীকে গাইবান্ধা থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে হাকিমপুর থানায় ১ টি ডাকাতি মামলাও রয়েছে।
হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান জানান, দিনাজপুর সদর থানার কাঞ্চনঘাট নামক গ্রামের দিন মোহম্মদের ছেলে বাবুর্চি মহররম আলীকে সোহেল নামক মুক্তারের এক সহযোগীর মাধ্যমে তার বাড়িতে বিয়ের অনুষ্ঠানে রান্না করার কথা বলে ভাড়া করে আনেন। এরপর মুক্তার ও তার ৩ সহযোগী তাকে কৌশলে ছাতনী মাঠের দক্ষিণ পার্শ্বে ১টি পুকুরপাড়ে নিয়ে গিয়ে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে বিকাশের মাধ্যমে পরিবারের সদস্যদের নিকট থেকে ১ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেন। সে দাবিকৃত টাকা দিতে অস্বিকার করলে তার উপর নেমে আসে অমানবিক নির্যাতন। এসময় তার আত্মচিৎকারে পার্শ্ববর্তী কোকতাড়া ও গোহাড়া নামক গ্রামের বাসিন্দারা তাড়া করে তাকে আটক করার পর থানা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেপ্তার করেন। এ সময়  মুক্তারের অপর ৩ সহযোগী পালিয়ে যেতে সক্ষম হন। এবং মহররম আলীকে আহত অবস্থায় উদ্ধার করেন।
ফিরোজ হোসেন গাইবান্ধা জেলাধীন গোবিন্দগঞ্জ উপজেরার কমরপুর দরবস্ত নামক গ্রামের হাকিম উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে হাকিমপুর থানায় ১টি ডাকাতি মামলা রয়েছে।

Spread the love