বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

হাজার দুয়ারি প্রাসাদে ‘ইত্যাদি’

বিনোদন নিউজ: ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া জমি1390910010.দারবাড়িতে। মুর্শিদাবাদের হাজার দুয়ারি প্রাসাদের অনুকরণে নির্মিত মুড়াপাড়া জমিদারবাড়িটি বর্তমানে মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ হিসেবে পরিনি।

নির্মাণ সূত্রে জানা গেছে, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচারবিমুখ, জনকল্যাণে নিয়োজিত মানুষদের খুঁজে এনে তাদের বিভিন্ন কর্মকা- ‘ইত্যাদি’ অনুষ্ঠানে তুলে ধরা হয়, যাতে এসব দেখে অন্যরাও অনুপ্রাণিত হয়।

এবারের ‘ইত্যাদি’ অনুষ্ঠানটিও সেরকম একটি প্রয়াস। ফাগুন অডিও ভিশন সূত্রে এও জানা গেছে, ‘ইত্যাদি’র এবারের পর্বেও রয়েছে বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানার বীরেন্দ্রনাথের মাতৃভক্তির ওপর একটি মানবিক প্রতিবেদন। রয়েছে দৃষ্টিপ্রতিবন্ধীদের ব্রেইল পদ্ধতি নিয়ে একটি প্রতিবেদনসহ বিভিন্ন সমসাময়িক বিষয় নিয়ে বিভিন্ন প্রতিবেদন। এবারের ‘ইত্যাদি’তে মূল গান রয়েছে একটি। মোহাম্মদ রফিকউজ্জামানের কথা এবং আলী আকবর রূপুর সুরে দেশাত্মবোধক এই গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। গানটি দর্শকদের সামনে এবং ঢাকা ও ঢাকার আশপাশে বিভিন্ন স্থানে চিত্রায়ণ করা হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email