শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাজী দানেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

রিয়াজুল ইসলাম ভাই,দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের হাবিপ্রবি’র শিক্ষকের উপর হামলাকারী ছাত্র ও বহিরাগতদের দৃষ্টামত্মমুলক শাস্তির দাবীতে বিশ্বদ্যিালয়ের সকল একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষনা দিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

আজ মঙ্গলবার দুপুরে দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র নেতৃবৃন্দ এই ঘোষনা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির নেতৃবৃন্দরা জানান, বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র শিক্ষকদের নানাভাবে লাঞ্চিত করে এসেছে। এরই ধারাবাহিকতায় গত ১১ জানুয়ারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল, বহিস্কৃত ছাত্র অরুনসহ কয়েকজন ছাত্র শিক্ষকদের লাঞ্ছিত করে। এই ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দোষী শিক্ষার্থীর্ ও বহিরাগতদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানানো হয়েছে। তাদের দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত শিক্ষকরা সকল একাডেমিক কার্যক্রম হতে বিরত থাকবেন বলে ঘোষনা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সদস্য সচিব প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম। এসময় শিক্ষক সমিতির আহবায়ক প্রফেসর মোঃ মিজানুর রহমান, প্রফেসর ড. বলরাম রায়, প্রফেসর ড. আনিস খান, প্রফেসর মমিনুল ইসলামসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

Spread the love