শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প-২০১৬ অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি ॥ ‘ডিজিটাল বাংলাদেশে আমরা দুর্বার’ এ শ্লোগানকে সামনে রেখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন লিভারেজিং আইসিটি প্রজেক্ট এর আয়োজনে ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’-২০১৬ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ উক্ত ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’ অনুষ্ঠিত হয়।

আইসিটি ক্যারিয়ার ক্যাম্প-২০১৬ অনুষ্ঠানে সকল শিক্ষার্থীর অংশ গ্রহণে কুইজ প্রতিযোগীতা এবং প্যানেল ডিসকাশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। স্বাগত বক্তব্য প্রদান করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের চেয়ারম্যান আদিবা মাহজাবিন নিতু।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন মো.আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এটুআই প্রোগ্রামের পিপল‘স পার্সপেক্টিভ স্পেশালিষ্ট নাইমুজ্জামান মুক্তা, ওমেন ইন ডিজিটাল এর ফাউন্ডার আছিয়া নিলা। অনুষ্ঠানে আইসিটি বিষয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আইসিটি বিশেষজ্ঞ হাসান বেনাউল ইসলাম, ই. এ্যান্ড ওয়াই এর প্রতিনিধি সুরাইয়া নারায়ন ও গৌরব ভারদওয়াল। সমাপনী বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. সাইফুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন এলআইসিটি প্রকল্পের প্রতিনিধি সামি আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. রুহুল আমিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ এবং ২০৪১ বাস্তবায়ন করতে হলে নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত হতে হবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার আইসিটি সংশ্লিষ্ট অনেক প্রকল্পে অগ্রাধিকারসহ কাজ করছে। আমি সরকারের এই উদ্যোগকে স্বাগত জানাই। ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে সুখী ও সমৃদ্ধি দেশ গড়ে তুলতে নিজ নিজ অবস্থান থেকে সকলকে কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।

Spread the love