বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে আন্তঃ অনুষদীয় ক্রিকেট টুর্ণামেন্ট

দিনাজপুর প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তঃ অনুষদীয় ক্রিকেট টুর্ণামেন্ট-২০১৫ এর শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোষ্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো. কামালউদ্দিন সরকার, বিজনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. এ. টি. এম রেজাউল হক, ফিসারিজ অনুষদের ডীন ড. মো. রেজওয়ানুল হক ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন মো. নওশের ওয়ান, প্রক্টর প্রফেসর ড. এ. টি. এম. শফিকুল ইসলাম এবং শরীরচর্চা শিক্ষা শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান।

 

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন শিক্ষার পাশাপাশি খেলার গুরুত্ব তুলে ধরে বলেন, খেলাধুলা দায়িত্ববোধ ও শৃংখলাবোধ শেখায়। এ শিক্ষা আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগাতে হবে। তিনি বলেন, খেলায় জয় পরাজয় থাকবে। সবাইতো চ্যাম্পিয়ন হবে না। অংশ গ্রহণই মূখ্য বিষয়। যারা এবার ভাল করবে না তারা আগামীতে ভাল করার চেষ্টা করবে। প্রতিবছর এ ধরনের টুর্ণামেন্ট অব্যাহত রাখাসহ এর কলেবর বাড়ানোর আশ্বাস দেন তিনি। অনুষ্ঠান সঞ্চালনা করেন শরীর চর্চা শিক্ষা শাখার উপ-পরিচালক মো. হাফিজ আল আমিন।

 

টুর্ণামেন্টে মোট ৮ টি দল অংশ গ্রহণ করছে। বিশ্বদ্যিালয় স্কুল মাঠে অনুষ্ঠিত উদ্বোধনী খেলায় বিজনেস স্টাডিজ ও বিজ্ঞান অনুষদ মুখোমুখি হয়। খেলায় বিজনেস স্টাডিজ অনুষদ ৮ উইকেটে বিজ্ঞান অনুষদকে পরাজিত করে। টুর্ণামেন্টকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উপস্থিতি লক্ষ্য করা গেছে।

 

উলে­খ্য, বিশ্ববিদ্যালয় শরীরচর্চা শিক্ষা শাখার আয়োজনে ও বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সহযোগিতায় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে।

Spread the love