সোমবার ৩ অক্টোবর ২০২২ ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

গতকাল বুধবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকাল ৯ টায় হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন-এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদের নিয়ে এক স্বাধীনতা র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে হাবিপ্রবি’র কেন্দ্রীয় শহীদ মিনারে HSTUবিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের নিয়ে পুস্পস্তবক অর্পণ করেন।

বেলা ১১ টায় ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে একসঙ্গে লাখো কন্ঠে সোনার বাংলা (জাতীয় সঙ্গীত) গাওয়া হয়।

এর আগে দিবসের তাৎপর্যের উপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন খান এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন যশোর সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন প্রামানিক।

কর্মসূচির অংশ হিসেবে হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বৃক্ষ রোপণ করেন। পরে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপরই শিক্ষক বনাম শিক্ষক, ছাত্র বনাম ছাত্র, কর্মকর্তা বনাম কর্মকর্তা, কর্মচারী বনাম কর্মচারীদের মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ছাত্রী বনাম ছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত হয় মিউজিক্যাল চেয়ার। খেলাধুলা শেষে ভিসি মহোদয় প্রফেসর মো. রুহুল আমিন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বাদ যোহর শহীদদের বিদেহী আত্নার মাগফেরাত কমনা করে কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email