রবিবার ১০ ডিসেম্বর ২০২৩ ২৫শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

হাবিপ্রবির কর্মকর্তা কর্মচারীদের উপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আন্দোলন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)’র ২ ছাত্রলীগ নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার ও ভিসি’র পদত্যাগ নিয়ে সংর্ঘষে জড়িয়ে পড়া নিয়ে সংবাদ সম্মেলন করেছে প্রগতিশীল কর্মকর্তা কর্মচারী পরিষদ।

সোমবার বিকাল সাড়ে ৩ টার সময় হাবিপ্রবির ভিআইপি লাউঞ্জে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অপরদিকে দিনাজপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুল ইমাম চৌধুরী গিয়ে ছাত্রদেরকে সুষ্ঠ সমাধানে আশ্বাস দিলে ছাত্ররা বিকাল ৪ টায় অবরোধ তুলে নেয়।

সংবাদ সম্মেলনে হাবিপ্রবির প্রগতিশীল কর্মকর্তা পরিষদের সভাপতি কৃষিবিদ ফেরদৌস জানান,আমরা বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতিতে কি করণীয় তা নিয়ে অডিটরিয়াম-১ এ কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মিটিং করছিল। এসময় ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের উপর হামলা চালায় । আমাদের সভা পন্ডু করে দেয়। হামলায় হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, প্রগতিশীল কর্মচারী পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলমসহ অনেকে আহত হয় । প্রগতিশীল কর্মচারী পরিষদের অর্থ-সম্পাদক ইমরান হোসেনকে চুরিকাঘাত করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা রিজেন্ট বোর্ডের সদস্য,প্রগতিশীল শিক্ষক ফোরামের সহ-সভাপতি এবং পোষ্ট গ্রাজুয়েট ষ্ট্যাডিজ অনুষদের সম্মানিত ডীন প্রফেসর ড. মো. আনিস খান সাহায্যের জন্য এগিয়ে আসলে তাকেও শার্টের কোলার টেনে ধরাসহ তারা শারীরিকভাবে লাঞ্জিত করে ছাত্ররা। আমরা এই ঘটনার সাথে জড়িতদের শাসিত্ম চাই। তারা দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানায়। অন্যথায় আমরাও আন্দোলন শুরম্ন করব।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, হাবিপ্রবির প্রগতিশীল কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক আ,ন,ম ইমতিয়াজ আলম, প্রগতিশীল কর্মচারী পরিষদের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম,সাধারণ সম্পাদক মোঃ পারভেজ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর মঙ্গলবার বিকেলে হাবিপ্রবিতে ২০১৫ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় ১০৩ নং কক্ষে অত্যাধুনিক মোবাইল ডিভাইস ব্যবহার করে নকল করার সহযোগীতা করার অপরাধে হাবিপ্রবি’র কর্তৃপক্ষ বৈঠক করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারন সম্পাদক অরুন কান্তি রায় সিটন ও আবাসিক হল ডি শাখার ছাত্রলীগের সভাপতি এসএম জাহিদ হোসেনকে সাময়িক বহিস্কার করে। ওই ২ ছাত্রলীগ নেতাকে বহিস্কারের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ৪ নভেম্বর মঙ্গলবার রাত থেকেই বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

Spread the love