বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাবিপ্রবি’র নির্বাহী প্রকৌশলী’র উদ্যোগে কাহারোলে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

মোঃ মোকাররম হোসেন, স্টাফ রিপোর্টঃ গতকাল দিনাজপুর জেলার কাহারোল উপজেলার ৪ নং তারগাঁও ইউনিয়নের ভুলিয়া ও বগদইড় বাজার প্রাঙ্গনে দুস্থ, অসহায় এলাকাবাসীর মাঝে দিনাজপুর হাবিপ্রবি’র নির্বাহী প্রকৌশলী তরিকুল ইসলাম তরু শীতার্তদের মাঝে মোট ১৫ শ’ কম্বল বিতরণ করেছেন।

 

এর মধ্যে বগদইড় বাজারে ৫ শ’ ও ভুলিয়া বাজারে ১ হাজার কম্বল বিতরণ করেন। উক্ত কম্বল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৪ নং তারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ স ম মনোয়ারুজ্জামান।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র নির্বাহী প্রকৌশলী মোঃ তরিকুল ইসলাম তরু। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের ইউনিয়নে অনেক দুস্থ, দুঃখী ও দরিদ্র মানুষ রয়েছে। তিনি মনে করেন শীতকালের এ শৈত্যপ্রবাহের সময় ইউনিয়নের এই হতদরিদ্র মানুষদের মাঝে ইউনিয়নের বিত্তশালী মানুষদের এগিয়ে আসা উচিত। তিনি জানান শুধু শীতবস্ত্রই নয় তারগাঁও ইউনিয়নের ১০টি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ে অনেক মেধাবী ও দরিদ্র ঘরের শিক্ষার্থী রয়েছে যারা গ্রামার ও গাইড বই ক্রয় করে পড়াশোনা করতে পারছেনা।

 

তিনি ঐসব দরিদ্র, মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই ক্রয় করে দেওয়ার কথা জানান। তিনি জানান যে, বর্তমান ইউনিয়নের চেয়ারম্যানের সাথে কথা বলে তিনি ঐ ১০ টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ক্লাশ প্রতি ৫ জনকে উপবৃত্তি দেওয়ার সিদ্ধান্ত হওয়ার কথাও জানান।

 

তিনি ইউনিয়নবাসীর স্বাস্থ্য সুবিধার জন্য কাহারোল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে কথা বলে তার ইউনিয়নের দুস্থ মানুষদের সঠিকভাবে স্বাস্থ্য সেবা প্রদান ও সরকারি ঔষুধ সুবিধা বৃদ্ধির সিদ্ধান্তের কথাও জানান। তিনি ইউনিয়নকে শতভাগ সেনিটেশন নিশ্চিত করার জন্য ঘরে ঘরে সেনিটেশন সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য ইউনিয়ন চেয়ারম্যানকে অনুরোধ জানান।

তিনি ঢাকাস্থ এলজিইডি’র প্রধান নির্বাহী প্রকৌশলীর সাথে কথা বলে ৪নং তারগাঁও ইউনিয়নের অসমাপ্ত ১৬ কিলোমিটার কাঁচা-পাঁকা রাস্তা শীঘ্রই পাঁকাকরণ করার সিদ্ধান্তের কথাও জানান। তিনি জানান আগামী দিনে ইউনিয়নের প্রতিটি মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে সরকারি অনুদান সুবিধা যথাযথ করার ব্যবস্থা করবেন।

 

Spread the love