মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

হাবিপ্রবি’র বিজ্ঞান অনুষদের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন

হাবিপ্রবি, দিনাজপুরঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৮ম অনুষদ হিসেবে বিজ্ঞান অনুষদের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। বৃহস্পতিবার বেলা ১১টায় ড. এম এ ওয়াজেদ ভবন এর চতুর্থ তলায় ফলক উম্মোচন করে তিনি এ অনুষদের উদ্বোধন করেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বলেন, বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। বিশ্বায়নের এ যুগে আমাদের টিকে থাকার জন্য বিজ্ঞান শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে। শিক্ষার্থীদের বিজ্ঞান ভিত্তিক উচ্চশিক্ষার জন্য এ বিশ্ববিদ্যালয়ে অনুষদটি চালু করা হয়। তিনি এ অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীদের বিজ্ঞান ভিত্তিক গবেষণা করার উপর গুরুত্বারোপ করেন।

 

বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম বায়-এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদাৎ হোসেন খান, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান জেমী প্রমূখ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email