সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

হাবিপ্রবি’র ১ম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

২২ ফেব্র“য়ারি ২০১৫, হাবিপ্রবি, দিনাজপুর ঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিাবর্ষের স্নাতক কোর্সের লেভেল-১ সেমিস্টার-১ এর ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন রবিবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ অনুষ্ঠিত হয়েছে। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রকল্প পরিচালক ও রিজেন্ট বোর্ডের সম্মানীত সদস্য প্রফেসর ড. মুহা. আনিসুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. নজিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মুহা. আনিসুর রহমান বলেন, উত্তর জনপদে এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার শুরু থেকেই শিার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে দেশে জ্ঞান বিজ্ঞান প্রসারে কাজ করে যাচ্ছে। এজন্য এ বিশ্বদ্যিালয়ের শিক, শিার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলেই প্রশংসার দাবিদার। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং বিশ্ববিদ্যালয়কে সেরা বিদ্যাপীঠে পরিণত করতে আজকের নবীন শিার্থীদেরও ভূমিকা রাখতে হবে। নবীন শিার্থীর উদ্দেশ্যে বলেন, নবীন শিার্থীদের মেধা ও মননের পূর্ণাঙ্গ প্রয়োগ ঘটিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর দ মানবসম্পদে পরিনত করতে হবে। সেই দায়িত্বের কথা মনে রেখে নিজ নিজ কর্তব্য পালনে সচেষ্ট থাকবে এবং নিজেদেরকে সৃজনশীল কর্মকান্ডের সঙ্গে যুক্ত রাখবে। এখান থেকে জ্ঞান আহরন করে দেশ বিদেশে জ্ঞান বিজ্ঞানের েেত্র অবদান রাখবে।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন নবীন শিার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রবল প্রতিযোগিতামূলক একটি স্বচ্ছ ভর্তি প্রক্রিয়ার মাধ্যমে তোমরা যারা এ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ পেয়েছ, আমি তোমাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। তোমরা যারা আজ উচ্চশিা শুরু করেছা। একদিন তোমাদের সমাজ ও দেশ বিনির্মাণ করতে হবে। সুতরাং সে দায়িত্বের কথা মনে রেখে তোমাদের নিজেদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, পোষ্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো. কামাল উদ্দিন সরকার, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড.এ. টি. এম. রেজাউল হক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন মো. নওশের ওয়ান, হল সুপার কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মো. নাজিমউদ্দিন, প্রক্টর প্রফেসর. ড. এ. টি. এম. শফিকুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার যুগ্ম সাধারন সম্পাদক মো. আসাদুজ্জামান জেমি, ছাত্রলীগ নেতা পলাশ চন্দ্র রায়, নাহিদ আহমেদ নয়ন, নতুন শিার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাহাত, সজনী প্রমূখ।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email