শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাবিপ্রবি শিক্ষককে লাঞ্চিত করার ঘটনায় শিক্ষক সমিতির প্রতিবাদ

দিনাজপুর প্রতিনিধিঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোঃ রফিকুল ইসলাম মাহমুদকে লাঞ্চিত করার ঘটনায় তীব্র প্রতিবাদ, ক্ষোভ ও নিন্দা জানিয়েছে শিক্ষক সমিতি।

 

বৃহস্পতিবার দুপুর ১২ টায় প্রফেসর মো. মিজানুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষক সমিতির এক প্রতিবাদ সভায় এ নিন্দা জানানো হয়।

 

হাবিপ্রবি শিক্ষক সমিতি সদস্য সচিব প্রফেসর ড. এ টি এম শফিকুল ইসলাম জানান, গত ৪ নভেম্বর ২০১৪ বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় ডিজিটাল জালিয়াতির সাথে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রকে বহিস্কারের ঘটনাকে কেন্দ্র করে ইফতেখারুল ইসলাম রিয়েল ও বহিস্কৃত ছাত্র অরুণ কান্তি রায় কতিপয় উশৃঙ্খল ছাত্রকে নিয়ে তথাকথিত ছাত্র সংগ্রাম পরিষদের নামে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে আন্দোলনে লিপ্ত হয় এবং শিক্ষকদের বার বার লাঞ্চিত করে এবং তাদের নিয়ে নানা ধরনের মিথ্যা ও কুরম্নচিপূর্ন বক্তব্য প্রদানসহ বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে। বিশ্ববিদ্যালয়ে চাঁদাবাজী, সন্ত্রাসী কার্যকলাপসহ এমন কোন অনৈতিক কাজ নেই যা তারা ঘটায়নি।

 

গত বুধবার বিকেলে তারা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোঃ রফিকুল ইসলাম মাহমুদকে লাঞ্চিত করে। গুটি কয়েক ছাত্রের কার্যকলাপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলে অসহায়। বিশ্ববিদ্যালয়কে কয়েকজন চিহ্নিত সন্ত্রাসীর হাত থেকে বাঁচাতে এই বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষকরা।

 

সভায় ইফতেখারুল ইসলাম রিয়েল, বহিস্কৃত ছাত্র অরম্নণ কান্তি রায় ও কতিপয় উশৃঙ্খল ছাত্র কর্তৃক পুলিশের সামনে বার বার শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনায় পুলিশের নিরব ভূমিকারও নিন্দা জানানো হয়।

Spread the love