রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হিলি সীমান্তে দুদিন ব্যাপী বিজিবি বিএসএফের যৌথ সীমান্ত মহড়া অনুষ্ঠিত হবে

দিনাজপুর প্রতিনিধি ॥ ভারত-বাংলাদেশের সীমান্ত রক্ষি বাহিনীর মাঝে সৌহাদ্য সম্পৃতি বজায় রেখে সীমান্ত ব্যাবস্থাপনা আরো উন্নত করতে দু-দেশের বাহিনীদের নিয়ে দিনাজপুরের হিলি সীমান্তে আগামীকাল মঙ্গলবার সকাল থেকে দু-দিনব্যাপী যৌথ সীমান্ত মহড়া অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ  (বিজিবি)।

বিজিবি হিলি আইসিপি ক্যাম্পে যৌথ সীমান্ত মহড়ার প্রস্তুতি উপলক্ষ্যে সোমবার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বিজিবি জয়পুরহাট-২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় তিনি  বলেন, দু দেশের সীমান্ত রক্ষি বাহিনীর মাঝে সৌহাদ্য সম্পৃতি বজায় রেখে সীমান্ত ব্যাবস্থাপনা আরো উন্নত করতে বিজিবির আহবানে আগামীকাল মঙ্গলবার ও বুধবার দুদিন বিজিবি ও বিএসএফের অংশগ্রহনে যৌথ সীমান্ত মহড়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে হিলি সীমান্ত দিয়ে ভারত বাংলাদেশের মাঝে যাতায়াতরত পাসপোর্ট যাত্রিদের ব্যাগেজ তল্লাশি ও বন্দরের আমদানি রফতানিকৃত পন্যবাহী ট্রাকগুলোকে দুবাহিনী নিজ নিজ অবস্থানে থেকে তল্লাশি সম্পূর্ন করন অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, দু-দেশের মধ্যে পতাকা বৈঠক, যৌথ পিলার চেকিং, ট্রেনে চোরাচালান বিরোধী তল্লাশী এবং জঙ্গিবাদ বিরোধী বিজিবির অপারেশন কার্যক্রম পরিচালিত হবে।

এ কর্মসূচীতে বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার, ডেপুটি সেক্টর কমান্ডার, ডেপুটি রিজোন কমান্ডার, দিনাজপুর ও ফুলবাড়ি ব্যাটালিয়নের অধিনায়ক এবং বিএসএফের পক্ষে তাদের সেক্টর কমান্ডার ব্যাটালিয়নের অধিনায়ক উপস্থিত থাকবেন। এতে করে দুবাহিনীর মাঝে বিরাজমান সৌহাদ্যপূর্ন সম্পর্ক আরো বৃদ্ধি পাবে এবং সীমান্তে অপরাধ অনেকটা কমবে বলে তিনি মনে করেন।

Spread the love