রবিবার ২২ মে ২০২২ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

১০টি মামলায় ২ হাজার ৮শ’ আসামি পার্বতীপুরে ভোটকেন্দ্রে সহিংসতার মামলায় গ্রেপ্তার ৫

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে পার্বতীপুরে দশম সংসদ নির্বাচন কেন্দ্র করে সহিংসতার ঘটনায় ১০টি মামলায় ২হাজার ৮শ’ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।Thana

গতকাল শনিবার পুলিশ অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে আটক স্কুল ছাত্র, ব্যবসায়ী ও সাধারন ভোটার। আর গ্রেফতার থেকে নিজেদেরকে এড়ানোর জন্য পার্বতীপুরে পালিয়ে রয়েছেন ১৮দলীয় ঐক্যজোটের নেতাকর্মীরা।

পার্বতীপুর মডলে থানার ওসি নুরুজ্জামান চৌধুরী বলেন, নির্বাচনী সহিংসতার পার্বতীপুরে ১০টি মামলা দায়ের করা হয়েছে। তদমত্ম সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রকৃত অপরাধীদেরকে আটক করা হচ্ছে। গ্রেফতার এড়ানোর জন্য ভাল মানুষের গ্রাম ছাড়ার প্রয়োজন নাই। তিনি বলেন আরো, আরও ৮-১০ টি মামলা হওয়ার প্রক্রিয়াধিন রয়েছে।

ওসি (তদমত্ম) আরজু মো. সাজ্জাদ জানান, ১০টি মামলায় প্রায় ২ হাজার ৮শ’ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উলেস্নখ্য, দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনের নির্বাচনের দিনে ভোট চলাকালে উপজেলার উত্তর সালন্দর ভোট কেন্দ্রে আ. ওয়াহেদ আলী (৫৫) নিহত হয়। অপরদিকে মন্মথপুর হাইস্কুল কেন্দ্রে পুলিশের গুলিতে উপজেলা যুব জাগপার সাধারণ সম্পাদক ঢাকা নর্দান ইউনিভারসিটির আইন বিভাগের ছাত্র মাসুদ রায়হান (২২) নিহত হয়। এছাড়াও পুলিশ, আনসার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, ৩ সাংবাদিকসহ অন্তত দুই শতাধিক ব্যক্তি আহত হয়। বেশ কয়েকটি বাড়িঘরে অগ্নিসংযোগও করা হয়েছে। দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনের নির্বাচনে পার্বতীপুরে ১৮টি কেন্দ্রেরও বেশেী কেন্দ্রে আগুন জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। আগুন দিলে এই কেন্দ্র গুলোর ব্যালট বাক্স, পেপারসহ নির্বাচনি সামগ্রী পুড়ে ভোট গ্রহন করা সম্ভব হয়নি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email