রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘১৪ দেশের প্রতিনিধিকে সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছে’

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিশ্বের প্রায় ১৪ টি দেশের রাজনৈতিক দলের প্রধানদের আমন্ত্রণ জানানো হয়েছে। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি বিষয়ক অভ্যর্থনা উপকমিটির আহবায়ক মোহাম্মদ নাসিম আজ মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্মেলনকে সফল করার লক্ষ্যে উপকমিটির এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগকে সুসংগঠিত করে আগামী জাতীয় নির্বাচনে বিজয় নিশ্চিত করতে এ সম্মেলন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক দল হওয়ায় গণতান্ত্রিকভাবে রাষ্ট্র পরিচালনা করে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনিত করার জন্য এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনও সংবিধান অনুযায়ী নির্দিষ্ট সময়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।
সভায় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট সাহারা খাতুন, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমণি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্ণেল (অব.) ফারুক খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এডভোকেট আফজাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বৈশিষ্ট্য এবং দৃঢ়তার জন্য বিশ্বের সকল ক্ষমতাধর দেশ বাংলাদেশকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। এটা শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বৈশিষ্ট্য নয়, নেতৃত্বের চমক। তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে দেশের ভাবমূর্তি যেমন উজ্জ্বল হবে তেমনি দেশও গণতান্ত্রিকভাবে উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাবে। তিনি বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতির কাজ প্রায় শেষ পর্যায়ে। সম্মেলনে বিদেশী অতিথিদের দাওয়াত দেওয়া হয়েছে। তাদের সম্মেলনে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাদের নাম জানানো হবে।
বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কোন পদে আসছেন কিনা জানতে চাইলে নাসিম বলেন, সজীব ওয়াজেদ জয়কে ইতোমধ্যে রংপুর থেকে সম্মেলনের কাউন্সিলর করা হয়েছে। তিনি দেশের তথ্য ও প্রযুক্তির ক্ষেত্রে যে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন তাতে তিনি দেশের সম্পদ। তাকে আওয়ামী লীগে নেয়া হলে তিনি দলের সবচেয়ে বড় সম্পদ বলে বিবেচিত হবেন।

Spread the love