শুক্রবার ৩ ফেব্রুয়ারী ২০২৩ ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে একসঙ্গে চার সন্তানের মা হলেন মৌসুমী

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন মৌসুমী বেগম নামে এক গৃহবধূ। অস্ত্রোপচারের মাধ্যমে ভূমিষ্ঠ হওয়া চার নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছেন হাসপাতালের কর্তৃপক্ষ।
দিনাজপুর জেলার জেলার বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের ভান্ডারা সরকারপাড়ার শরিফুল ইসলামের স্ত্রী। শিশু গুলোর মধ্যে তিন জন ছেলে ও এক জন মেয়ে।
পরিবার সূত্রে জানা গেছে, ১০ বছর আগে তাদের বিয়ে হয়। এরপর থেকে কোনও সন্তান হয়নি। এরই মধ্যে অন্তঃসত্ত্বা হন মৌসুমী। গত ২০ আগস্ট প্রসব ব্যথা উঠলে ওই দিনই হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর থেকে তিনি হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। 
বুধবার (৩১ আগস্ট) দুপুর ১২টার দিকে অস্ত্রোপচার মাধ্যমে চার সন্তানের জন্ম দেন। পরে নবজাতকদের নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে। আর হাসপাতালের গাইনি ১নং ওয়ার্ড ৮ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন মা।
হাসপাতালের প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ সার্জন ডা. ইসরাত জাহান জানান, দীর্ঘদিন ধরে সন্তান না হওয়ায় ওই স্বামী-স্ত্রী আমাদের কাছে পরামর্শ নেন। এরপর ওই নারী অন্তঃসত্ত্বা হন। নবজাতকদের বর্তমানে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে। মৌসুমী বেগম ও তার সন্তানরা সুস্থ রয়েছেন। এই প্রথম দিনাজপুরে একসঙ্গে চারটি সন্তানের জন্ম হয়।