বুধবার ৪ অক্টোবর ২০২৩ ১৯শে আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

১৮ দল সমর্থিত তদন্ত কমিটির বীরগঞ্জ পরিদর্শন

Bnp Birganjদিনাজপুর প্রতিনিধি : ১৮ দল সমর্থিত পেশাজীবীদের সমন্বয়ে বৃত্তর দিনাজপুর ও নীলফামারী অঞ্চলে সংখ্যালঘুদের উপর সাম্প্রতিক নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটির আহবায়ক ও সাবেক মন্ত্রী পরিষদ সচিব আব্দুল হালিমের নেতৃত্বে রোববার সন্ধ্যায় ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে সহিংতায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় নিহত ১৮ দলের দুই কর্মীর বাড়ীতে গিয়ে পরিবারের লোকজনকে সমবেদনা জ্ঞাপন করে বলেন বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে মানুষে-মানুষে সম্প্রীতি আনতে হবে। সবার উপরে মানুষ সত্য তাহার উপরে না। এই সত্য প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশকে সকল ধর্ম, বর্ণ সম্প্রদায়ের মিলন ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠা করতে হবে।

তিনি ১৮দলের দুইকর্মীকে নির্মম ভাবে হত্যার তীব্র নিন্দা জানিয়ে বলেন, বর্তমান সরকার মানুষ হত্যা করে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু দেশবাসী তাদের সকল নির্যাতনের প্রতিবাদ জানিয়েছে ৫ জানুয়ারী ভোট বয়কট। সংখ্যালঘুরা ভোট বয়কট করায় তাদের উপর সুপরিকল্পিত ভাবে হামলা চালিয়ে মানুষকে বোকা বানানো ঘৃণ্যতম পরিককল্পনা ফাঁস হয়ে গেছে।

এ সময় তদন্ত কমিটির সদস্য সচিব এবং জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, সাবেক মন্ত্রী তদন্ত কমিটির সদস্য ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যান ফ্রন্টের আহবায়ক গৌতম চক্রবর্তী, তদন্ত কমিটির সদস্য ও ড্যাব নেতা অধ্যাপক ডাঃ এজেডএম জাহিদ হোসেন, প্রকৌশলী রিয়াজুল ইসলাম বিজু, দিনাজপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী ও ড্যাবের স্থানীয় শাখার সাধারণ সম্পাদক ডাঃ জিয়াউল হকসহ কেন্দ্রীয় ও স্থানীয় বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Spread the love