রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলবাড়ী উপজেলায় জেলা তথ্য অফিস দিনাজপুরের উদ্যোগে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত

মোঃ নুর ইসলাম,দিনাজপুর ॥ প্রধানমন্ত্রী “শেখ হাসিনা’র ১০ টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং” বিষয়ে (আমার বাড়ি আমার খামার প্রকল্প, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা) বিশেষ প্রচার কার্যক্রম বাস্তবায়নের আওতায় জেলা তথ্য অফিস, দিনাজপুর এর উদ্যোগে বৃহস্পতিবার ফলুবাড়ি উপজেলার আলাদিপুর গ্রামে ভিডিও কলের মাধ্যমে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সিনিয়র তথ্য অফিসার মোঃ সোহেল মিয়ার সভাপতিত্বে ভিডিও কলের মাধ্যমে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কলে যুক্ত ছিলেন দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম।

ভিডিও কলের মাধ্যমে উন্মুক্ত বৈঠকে প্রধান অতিথি- মাননীয় প্রধানমন্ত্রী “শেখ হাসিনা’র ১০ টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং” বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরে বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ২০২১ সালে একটি মধ্যম ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার জন্য বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছেন। নারীর উন্নয়নের জন্য বাংলাদেশ বিশে^র কাছে এখন একটি রোল মডেল। যে ১০ টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন তা প্রশংসার দাবিদার। এ কর্মসুচি সফলভাবে বাস্তবায়নে নারী-পুরুষ নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি বর্তমান সরকার সাধারণ মানুষের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। “১০ টি বিশেষ উদ্যোগ” তারই একটি অন্যতম কর্মসূচি। এ কর্মসূচি সফল হলে বাংলাদেশের জনগণের জীবযাত্রার মান বেড়ে যাবে। সুতরাং নারীপুরুষ নির্বিশেষে সকলকেই নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

তিনি আরো বলেন, মাদক প্রতিরোধ ও জঙ্গিবাদ প্রতিরোধে মায়েদের ভূমিকা রাখতে পারে। ভিডিও কলের মাধ্যমে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠানে ভিডিও কলে সংযুক্ত ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের উপপরিচালক (প্রচার) শুকলা বণিক। ভিডিও কলের মাধ্যমে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠানে আলাদিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেবী মনোয়ার বেগম ও এলাকার সূধীজনসহ প্রায় শতাধিক মহিলা ও পুরুষ অংশগ্রহণ করে।

Please follow and like us:
RSS
Follow by Email