মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ডিমলায় কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলায় ২০২২-২০২৩ অর্থবছরে খরিব-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে মাসকলাই ফসলের বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫-সেপ্টেম্বর ) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে এর উদ্বোধন করা হয়।

বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, নীলফামারী-১ (ডোমার ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী’র উপস্থাপনায় সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্রনাথ রায়। 

এসম কৃষি সম্প্রসারণ অফিসার, উদ্ভিদ সংরক্ষণ অফিসার, উপ-সহকারী কৃষি অফিসার বৃন্দসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধানগণ ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৯০ জন কৃষকের মধ্যে প্রত্যেকের মাঝে বিনামূল্যে ২০ কেজি ডিএপি সার ও ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়েছে৷ উপকারভোগী কৃষকরা বিনামূল্যে সার ও বীজ পেয়ে আনন্দ প্রকাশ করে বলেন, সরকার আমাদের মত কৃষকদের কথা ভেবে এমন প্রণোদনা দিয়ে আবারও প্রমাণ করল বর্তমান সরকার ‍কৃষক ও কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রীর এই প্রণোদনা আমাদের কষ্টের অনেকটা লাঘব করবে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান তারা।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email