সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ ৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর-৫ আসনে আওয়ামী লীগ জাপা ও স্বতন্ত্রসহ ৬জনের মনোয়নয়নপত্র দাখিল

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ, জাতীয়পাটি (জাপা), জাকের পাটি, পিপলস্ পাটি ও দুই স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৬জন মনোয়নপত্র দাখিল করেছেন।
বৃহস্পতিবার সকাল থেকে ফুলবাড়ী-পার্বতীপুর) নির্বাচনী এলাকায় এ মনোনয় দাখিল করেন তারা।

মনোনয়ন দাখিল কারীরা হলেন জেলা আওয়ামীলীগের সভাপতি,বর্তমান সংসদ সদস্য সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার,জাতীয় পাটির এ্যাডভোকেট নুরুল ইসলাম,জাকের পাটির হারুন আর রশিদ,পিপলস্ পাটির শওকত আলী,স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হক ও হযরত আলী বেলাল।

তারা নিজ নিজ সমর্থকদের সাথে নিয়ে ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট এই মনোনয়নপত্র দাখিল করেন।
মনোনয়ন পত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মীর মো.আল কামাহ তমাল।

উপজেলা নির্বাচন কার্যলয় সুত্রে জানাগেছে, দিনাজপুর জেলার ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসনের মোট ভোটার ৪ লাখ ৫০ হাজার ১৩৪জন, এর মধ্যে পুরুষ দুই লাখ ২৫ হাজার ১২৯জন ও মহিলা দুই লাখ ২৫ হাজার ৬জন। এর মধ্যে ফুলবাড়ী উপজেলায় এক লাখ ৫০ হাজার ৪১জন। ও পার্বতীপুর উপজেলায় ৩ লাখ ৯৪জন।
আওয়ামীলীগের দলিয় প্রার্থীর পাশাপাশি, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করলেও বিএনপি ও জামায়াত নির্বাচন বর্জন করায় তাদের পক্ষে কেউ মনোনয়ন দাখিল করেনি।

Spread the love