রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২০ দলীয় জোটের জনসমাবেশ শান্তিপূর্ণভাবে সফল করতে প্রশাসনের সহযোগিতা কামনা

আজহারুল আজাদ জুয়েল, স্টাফ রিপোর্টার : দেশের চলমান রাজনৈতিক প্রেক্ষাপটে আজ সোমবার দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে ২০ দলীয় জোটের ডাকা জন সমাবেশ সফল করার ব্যাপারে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন দিনাজপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এবং দিনাজপুর জেলা ২০ দলীয় জোটের মুখপাত্র মুকুর চৌধুরী।

 

সোমবারের ২০দলীয় জোটের সমাবেশ নিয়ে গতকাল নিজ বাসভবনে সাংবাদিকদের ব্রিফ করতে গিয়ে আাজ রবিবার মুকুর চৌধুরী এই আহবান জানান।

 

তিনি প্রশাসনকে এই মর্মে আশ্বাস দেন যে, আজকের সমাবেশ সম্পূর্ণরূপেই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। সমাবেশে কোন বিশৃঙ্খলা করতে দেয়া হবে না। তবে যদি প্রশাসন সমাবেশ করতে বাধা দেয় এবং সমাবেশের আগে নেতাকর্মীদের গ্রেফতার করে তাহলে তার দায় দায়িত্ব প্রশাসনকেই বহন করতে হবে।

 

মুকুর চৌধুরী বলেন, বর্তমানে দেশ নেত্রী সরকারের হিংস্রতার কারণে অবরুদ্ধ। গণতন্ত্র অবরুদ্ধ, দেশ ও দেশের অর্থনীতি অবরম্নদ্ধ। যদি সরকারের ন্যূনতম দেশপ্রেম থাকত তাহলে সরকার ২০ দলীয় জোটের গণতান্ত্রিক দাবী মেনে নিয়ে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করত।

কিন্তু সরকার তা করছে না বরং ২০ দলকে সন্ত্রাসী দল হিসাবে জাহির করার জন্য নিজেরাই বিভিন্ন জায়গায় বোমাবাজিতে লিপ্ত রয়েছে।

 

আজকের যে সমাবেশ হবে তার প্রচারণার জন্য আমরা মাইক ব্যবহার করতে চেয়েছিলাম কিন্তু প্রশাসনের লোকজন আমাদের মাইক কেড়ে নিয়েছে। আরাফাত রহমান কোকোর কুলখানির সময় মাইক বের করতে গিয়ে তখনও কেড়ে নেওয়া হয়। এইভাবে স্বৈরতন্ত্র কায়েম করা হয়েছে। আমরা আশা করছি যে, প্রশাসনকে আমরা আজকের সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দিয়েছি এবং প্রশাসন সে অনুমতি দেবেন এবং আমরা শান্তিপূর্ণভাবে জনসমাবেশ করতে পারব। আমাদেরকে যেন কোন রকম সহিংসতার পথে ঠেলে দেওয়া না হয় আমরা সেটাই প্রত্যাশা করব প্রশাসনসহ সকলের কাছে।

Spread the love