বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে ভোক্তা অধিকারের অভিযান, ২০ হাজার টাকা দণ্ড

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর)প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের ভোজ্যতেল মজুতবিরোধী অভিযান চালিয়ে ১২ কার্টুন ভোজ্যতেল সয়াবিন উদ্ধারসহ দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত পৌর শহরের নিমতলামোড়,রেল ঘুমটি ও পৌর বাজারে এই অভিযান পরিচালনা করেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ বেগম।
একইসাথে পাঁচটি প্রতিষ্ঠানে প্রায় পাঁচ’শ লিটার ভোজ্যতেল মজুত পাওয়া গেলে সেগুলো ওইসময় ক্রেতাদের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করে দেওয়া হয়।

অভিযান চলাকালে পূর্বে উৎপাদনকৃত তেল মজুদ রেখে বেশি মূল্যে বিক্রির দায়ে ফুলবাড়ী পৌর বাজারের ভাই ভাই ট্রেডার্সকে ১০ হাজার টাকা এবং একই এলাকার নিমাই ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ বেগম জানান, কিছু অসাধু ব্যবসায়ী পূর্বে উৎপাদনকৃত তেল মজুত রেখে ভোক্তাদের জিম্মি করে বেশি মূল্যে বিক্রি করছে এমন অভিযোগের ভিত্তিতে ফুলবাড়ী পৌর শহরের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২০হাজার টাকা জরিমানা সহ উদ্ধারকৃত ভোজ্যতেল ক্রেতা সাধারণের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রি করে দেওয়া হয়েছে।পণ্যের গায়ে লেখা মূল্য দেখে ক্রয় করার জন্য ক্রেতাদের প্রতি তিনি আহব্বান জানান।

এসময় দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কম্পিউটার অপারেটর এরশাদ আলীসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email