শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে রুপান্তরিত করা হবে-আইসিটি প্রতিমন্ত্রী

হাবিপ্রবি প্রতিনিধি।। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) আজ বিকেল ৫ টায় একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য জনাব কাজী নাবিল আহমেদ ও মাননীয় সংসদ সদস্য জনাব নাহিম রাজ্জাক। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এর আগে প্রশাসনিক ভবনের সম্মুখে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মাননীয় অতিথিবৃন্দ। 

মতবিনিময় সভায় মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেন, আজকের Let’s talk প্রোগ্রামটি বিশ্ববিদ্যালয় গুলোর মাঝে প্রথম হাবিপ্রবিতে হলো। খুব সুন্দর পরিবেশে প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়েছে। তিনি বলেন, খুবই অল্প সময়ে হাবিপ্রবিকে আমরা ক্যাশলেস ও পেপারলেস তথা স্মার্ট ক্যাম্পাসে রুপান্তরিত করবো। এ ব্যাপারে খুব শীঘ্রই কাজ শুরু হবে। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্ন ছিল বিজ্ঞান মনষ্ক জাতি গঠন। তার সে স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে তিনি হাবিপ্রবিসহ অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলো প্রতিষ্ঠা করেছিলেন। পাশাপাশি প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছেন জাতির পিতার দৌহিত্র জনাব সজিব আহমেদ ওয়াজেদ জয়। পরিশেষে তিনি অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠান গুলো সম্পন্ন করতে সহযোগিতা করায় হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলরসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করে।

সভাপতির বক্তব্যে হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে পরিণত করতে চেয়েছেন। এটি আমাদের জন্য অনেক বড় পাওয়া। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে উদ্দেশ্য নিয়ে হাবিপ্রবি প্রতিষ্ঠা করেছিলেন তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। পরিশেষে তিনি উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথি, হাবিপ্রবির শিক্ষক-কর্মকর্তাবৃন্দ এবং সার্বিকভাবে অনুষ্ঠান গুলো সুন্দরভাবে আয়োজনের জন্য ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

এর আগে দুপুর ২ টা ৩০ মিনিটে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম-২ এ Center for Research and Information (CRI) এবং Young Bangla কর্তৃক আয়োজিত Let’s talk on Cashless Economy শীর্ষক অনুষ্ঠানে তরুণদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email