বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে প্রাণ গ্রুপের বঙ্গমিলার্সের আমন ধান সংগ্রহ ও বীজ বিতারণ উদ্বোধন

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে প্রাণ গ্রুপের বঙ্গ মিলার্স লিমিটেড এর ফুলবাড়ী রাঙ্গামাটি ফেক্টরীর উদ্যোগে নিবন্ধিত চাষিদের কাছ থেকে আমন ধান সংগ্রহ ও বোরো বীজ বিতরণ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় ফুলবাড়ী রাঙ্গামাটি ফ্যাক্টারীতে এর উদ্বোধন করেন প্রধান অতিথি প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইলিয়াস মৃধা। উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গ মিলার্স লিমিটেড এর মহা-ব্যবস্থাপক (জিএম) জাকারিয়া হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণ গ্রুপের কার্যনির্বাহী পরিচালক নাসের আহমেদ, ইঞ্জিনিয়ার অনিমেষ সাহা, প্রধান পরিচালনা কর্মকর্তা ইঞ্জিঃ এসএম মোস্তফা আফজাল বাবুসহ প্রাণ গ্রুপের পদস্থ কর্মকর্তাগণ ও কৃষকগণ উপস্তিত ছিলেন।

প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াস মৃধা বলেন, প্রাণ গ্রুপ একটি কৃষি বান্ধব প্রতিষ্ঠান। এ কারনে প্রাণ গ্রুপ প্রকৃত চাষিদেরকে উন্নত বীজ সার সরবরাহ করে, সেই কৃষকের কাছ থেকে বাজারের সর্বচ্চ মূল্য দিয়ে ধান সংগ্রহ করে। সেই ধান দিয়ে উন্নত প্রক্রিয়ায় চাল উৎপাদন করে, এ কারনে প্রাণের চাল মানেই উন্নত চাল বলে তিনি জানান। এরপূর্বে বঙ্গ মিলার্স লিমিটেড এর ফেক্টরীর অভ্যন্তরে ফলবান ও ঔষধী গাছ রোপন করেন প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকসহ অতিথিগণ।শেষে তারা ফ্যাক্টারী পরিদর্শন করেন।

Spread the love