সোমবার ৩ অক্টোবর ২০২২ ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড়ে কুরিয়ার থেকে ২১২ বস্তা চা জব্দ, গোডাউন সিলগালা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এক কুরিয়ার সার্ভিস থেকে পিকআপসহ অবৈধ ২১২ বস্তা চা জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় প্রতিষ্ঠানের গোডাউন ঘর সাময়িক সিলগালা করা হয়েছে।

সোমবার (২২ আগস্ট) দিনগত রাতে পঞ্চগড় শহরের উত্তর মিঠাপুকুর এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন রোডের সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, এনএসআইএর মাধ্যমে সংবাদ আসে পঞ্চগড় থেকে অবৈধ ভাবে দেশের বিভিন্ন জেলায় কুরিয়ারের মাধ্যমে চা পাঠানো হচ্ছে। খবরের ভিত্তিতে কুরিয়ারের ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি পিকআপসহ ২১২ বস্তা চা উদ্ধার করা হয়। কুরিয়ার প্রতিষ্ঠানের পঞ্চগড় ব্রাঞ্চের মালিক আবুল কালাম আজাদ ভ্রাম্যমান আদালতের বিচারককে ২১২ বস্তা চায়ের কোন কাগজপত্র দেখাতে না পারায় পিকআপসহ চাগুলো জব্দ করা হয়। একই সময় সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিসের গোডাউন ঘরে চায়ের বস্তাগুলো রেখে গোডাউন ঘরটি সাময়িক ভাবে সিলগালা করা হয়। জানা যায় চায়ের বস্তাগুলো প্রায় ৫০ কেজি ওজনের করে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের নর্দান বাংলাদেশ প্রকল্পের পরিচালক মোহাম্মদ শামীম আল মামুন, পঞ্চগড় কাস্টম সুপারেন্টেন আবু সরোয়ার, গোয়েন্টা শাখা এনএসআই সদস্য ও পঞ্চগড় সদর থানা পুলিশ।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বলেন, এনএসআই এর সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস থেকে অবৈধ ভাবে ২১২ বস্তা চা সহ একটি পিকআপ জব্দ করা হয়। চায়ের যথাযথ কাগজপত্র দেখাতে না পারায় তাৎখনিক চায়ের বস্তাগুলো জব্দ করে কাস্টমসএর কাছে হস্তান্তর করে প্রতিষ্ঠানটির গোডাউন সাময়িক সিলগালা করা হয়। যদি এই চায়ের কেও যথাযথ সময় মত যথাযথ কাগজপত্র দেখাতে না পারে তবে এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে এই কর্মকর্তা আরো জানান।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email