সোমবার ৩ অক্টোবর ২০২২ ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও ভর্তির অনিশ্চয়তায় রয়েছে প্রফুল্ল

মোঃ নাজমুল ইসলাম মিলন, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জের এক গরিব ভ্যান চালকের মেধাবী পুত্র রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষায় উতীর্ণ হয়েও ভর্তির অনিশ্চয়তায় রয়েছে।

বীরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজের ছাত্র মরিচা গ্রামের ভ্যান চালক সুবাস রায়ের পুত্র মেধাবী ছাত্র প্রফুল্ল রায় ২০২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষায় অশংগ্রহন করে মেধা তালিকায় এ ইউনিটে ২৪৮ তম হয়ে চান্স পেলেও আর্থিক অসচ্ছলতায় ভর্তি অনিশ্চিত হয়ে পড়ায় হতাশায় ভুগছে মেধাবী ছাত্র প্রফুল্ল রায়।

ভ্যান চালক সুবাস রায়ের পুত্র মেধাবী ছাত্র প্রফুল্ল রায়ের ১ বছর বয়সে তার মা শেফালী রানী মারা যায়। বাবা পুনরায় বিয়ে করায় নানা দিনমুজুর আনন্দ মোহন রায় তাকে নিয়ে গিয়ে মানুষ করে। ২০১৩ সালে ৫ম শ্রেনীর বৃত্তী পেলে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বর্তমান এমপি মনোরঞ্জন শীল গোপাল সংবর্ধনা ও অভিনন্দন জানায়। সে বরাবর বিভিন্ন পরিক্ষায় শত কষ্টের মাঝেও মেধার পরিচয় দিয়েছে।

UBC(ইউবিসি) বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহায়তা কেন্দ্র বীরগঞ্জ কোচিং এর পরিচালক আল আমিন প্রামানিক জানায়, প্রফুল্ল রায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে তথ্য বিজ্ঞান ও লাইব্রেরি ম্যানাজমেন্ট বিভাগে চান্স পেয়েছে পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়েও Waiting অপেক্ষামান এ রয়েছে। সে মেধাবী ও ভদ্র। কষ্টে মানুষ হওয়ায় সে জীবনের মুল্য বুঝবে। সে গরিবের জন্য কাজ করতে পারবে বলে তিনি বিশ্বাস করেন। তার ভর্তি ও পড়ালেখায় পাশে দাড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহব্বান জানায়। তিনি প্রফল্ল রায় এর নিজ বিকাশ নাম্বার ০১৮৯৩৫২০২০৭ এর মাধ্যমে সকলের সহযোগিতা কামনা করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email