শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

৪০ বিজিবি কর্তৃক অস্ত্র, গুলি, মাদক ও অন্যান্য মালামালসহ আসামী আটক

দিনাজপুর প্রতিনিধি: গত ১০ মার্চ হতে ১১ মার্চ সকাল পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সুবেদার মোঃ আক্কাস আলী, নায়েব সুবেদার মোঃ শাহাজুল ইসলাম, হাবিলদার মোঃ তায়েজ উদ্দিন, হাবিলদার মোঃ রবিউল ইসলাম এবং হাবিলদার মোঃ আব্দুল করিম এর নেতৃত্বে বিজিবি সদস্যগন ফুলবাড়ী রেলওয়ে ষ্টেশন এবং বিরামপুর থানাস্থ বেগমমোড়, গোবিন্দপুর, মহগ্রাম ও পাঠানছড়া নামক স্থানে পৃথক পৃথক অভিযান চালিয়ে ০৬ জন আসামীসহ ০১ টি জাপানী পিস্তল, ০৫ রাউন্ড গুলি, ০৬ টি মোবাইল, ০৮ টি সীম কার্ড, ০১ টি মোটর সাইকেল, ১৩০ বোতল ফেন্সিডিল, ৫,০০০ টি প্রাকটিন ট্যাবলেট, ০৬ বোতল বিদেশী মদ, ৪০ টি নেশাজাতীয় ইঞ্জেকশন, ১২৩ কেজি জিরা, ৬৮ টি কাপড়ের ভ্যানিটি ব্যাগ, ৫,৬৪০ টি চেইনের রানার, ১০ টি শার্ট পিচ, ৩৭ টি ষ্টীলের সামগ্রী এবং ৩,০১২ টি ইমিটেশন সামগ্রী আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজার মুল্য-৮,৩৫,৩৩০/- টাকা।

আটককৃতরা হলো,আবু সাঈদ (২০), পিতা-মোঃ আবু তাহের, গ্রাম-পূর্বগুপ্তপাড়া রংপুর, ডাকঘর ও থানা-কোতয়ালী, জেলা-রংপুর।মোঃ শুকুর আলী (২৫), পিতা-মৃত নুরু সরদার, গ্রাম ও ডাকঘর-চন্দ্রনীমোহন, থানা-দীঘলিয়া ও জেলা-খুলনা। মোঃ এনামুল হক (২৫), পিতা-সিদ্দিক মোল্লা, গ্রাম-রায়বাগ, ডাকঘর-বোয়ালদা ও থানা-হাকিমপুর, জেলা-দিনাজপুর মোঃ মানিক হাসান (২১), পিতা- মোঃ তারা মিয়া, গ্রাম-রুদ্র বইরা, ডাকঘর- পোঘলদিঘা, থানা- সরিষা বাড়ী, জেলা- জামালপুর।মোঃ সাজ্জাদুল ইসলাম (১৮), পিতা- মোঃ সাইদুল ইসলাম, গ্রাম- নন্দিপুর, ডাকঘর- ডাঙ্গাপাড়া, থানা- হাকিমপুর, জেলা- দিনাজপুর। মোঃ মোরশেদ আলী (২২), পিতা- মোঃ দানেজ আলী, গ্রাম- নন্দিপুর, ডাকঘর- ডাঙ্গাপাড়া, থানা- হাকিমপুর, জেলা- দিনাজপুর।

এদিকে, আটককৃত আসামীদেরকে জব্দকৃত পিস্তল, গুলি, ফেন্সিডিল, মোটর সাইকেল ও মোবাইল ফোনসহ বিরামপুর থানায় সোপর্দ করা হয়েছে।

মাদকদ্রব্যসমূহ ধ্বংসের নিমিত্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পার্বতীপুর এর অবগতি সাপেক্ষে ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে এবং অন্যান্য মালামাল সিজারের মাধ্যমে দিনাজপুর কাস্টম্স অফিসে জমা করা  হয়েছে।